শিরোনাম
প্রকাশ : ২৫ মে, ২০২০ ১৬:০০

শ্রীমঙ্গলে ঈদের জামাতে করোনা থেকে মুক্তির প্রার্থনা

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে ঈদের জামাতে করোনা থেকে মুক্তির প্রার্থনা

মৌলভীবাজারের শ্রীমঙ্গল জামে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। জামাতে করোনাভাইরাসের মহামারি থেকে দেশবাসীর মুক্তি কামনা করে মহান আল্লাহর কাছে প্রার্থনা করা হয়েছে। একই সঙ্গে এক মাসের সিয়াম সাধনা কবুলের জন্য প্রার্থনা করা হয়। 

দেশবাসী যেন এই মহামারী কাটিয়ে উঠে আগামী দিনের ঈদে সবাই সুন্দরভাবে একত্রে ঈদের জামাতে আসতে পারেন এই প্রার্থনাও করা হয়।  

আজ সোমবার সকাল সাড়ে ৭টায় ঈদের প্রথম জামাতে ইমামতি করেন জামে মসজিদের পেশ ইমাম ও খতিব আব্দুল কুদ্দুস নিজামী। মুসল্লিরা সামাজিক দূরত্বে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে নামাজ আদায় করেন। সবাই মাক্স পরে মসজিদে আসেন। নামাজের পর নিরাপদ দূরত্বে দাঁড়িয়ে মুসল্লিরা ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। 

জামাতে প্রায় এক হাজার মুসল্লি অংশ নেন। মসজিদের ৪র্থ তলা পর্যন্ত পূর্ণ হয়ে গেলে মুসল্লিরা সামনের রাস্তায় যার যার জায়নামাজ বিছিয়ে ঈদের নামাজ আদায় করেন।  প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও সাধারণ মুসল্লিরা অংশ নেন। নামাজে পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। 

নামাজ শুরুর আগে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম জামাতে অংশ নেয়া মুসল্লিদের সরকারের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান। মুসল্লিদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে তিনি করোনাভাইরাস মহামারি থেকে দেশের ও বিশ্বের মানুষের পরিত্রাণের জন্য দোয়া প্রার্থনা করেন। জামে মসজিদ কমিটির পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান মসজিদ কমিটির সদস্য অধ্যক্ষ সৈয়দ মানসুর হক। এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার মোবাইলে ফোন দিয়ে সবাইকে ঈদের শুভেচ্ছা জানান স্থানীয় সংসদ সদস্য অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ।

এদিকে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাতে অংশ নেয়ার জন্য উপজেলা প্রশাসন থেকে রবিবার উপজেলার শহর ও বিভিন্ন হাট বাজারে  মাইকিং করা হয়েছিল। এছাড়া গত ২৩ মে উপজেলা প্রশাসনে দেয়া নির্দেশনা উপজেলার প্রতিটি মসজিদে জানিয়ে দেয়া হয়েছিল। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর