শিরোনাম
২৭ মে, ২০২০ ২৩:৪৭

করোনা আক্রান্তের সংস্পর্শে এসে কোয়ারেন্টাইনে স্বাস্থ্য কর্মকর্তাসহ ৯ জন

লাকসাম প্রতিনিধি:

করোনা আক্রান্তের সংস্পর্শে এসে কোয়ারেন্টাইনে স্বাস্থ্য কর্মকর্তাসহ ৯ জন

প্রতীকী ছবি

কুমিল্লার মনোহরগঞ্জে নমুনা সংগ্রহকালে করোনা আক্রান্ত ইউপি চেয়ারম্যানের সংস্পর্শে এসে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ নয়জনকে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে যেতে হয়েছে। জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রে জানা যায়, সাম্প্রতিক মনোহরগঞ্জ উপজেলার সরসপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে নমুনা সংগ্রহে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও কুমিল্লা জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরীসহ প্রশাসন ও স্বাস্থ্যবিভাগের করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা। নমুনা সংগ্রহকালে তারা সরসপুর ইউপি চেয়ারম্যানের সংস্পর্শে যান। নমুনা সংগ্রহকালে তিনিও তাদের সাথে ছিলেন। 

এরই মধ্যে গত শুক্রবার (২২ মে) রাতে ওই ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের নমুনা সংগ্রহ করা হলে বুধবার (২৭ মে) তিনি ও পার্শ্ববর্তী লক্ষণপুর ইউনিয়নের মাঝিয়াপাড়া গ্রামের ৩৯ বছর বয়সী তার এক সহযোগী করোনা রিপোর্ট পজিটিভ আসে। ওই চেয়ারম্যানের সংস্পর্শ যাওয়ায় নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরীসহ প্রশাসন ও স্বাস্থ্যবিভাগের করোনা র‌্যাপিড রেসপন্স টিমের ৯ জনকে বাধ্যতামুলক কোয়ারেন্টাইনে যেতে হয়েছে।

করোনা আক্রান্ত চেয়ারম্যান ও তার সহযোগীকে নিজ নিজ বাড়িতে আইসলোশোনে নিয়ে চিকিৎসা শুরু হয়েছে। তাদের পরিবারের অন্য সদস্যদেরও নমুনা সংগ্রহ করা হবে বলে জানা গেছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও কুমিল্লা জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। 

কোয়ারেন্টাইনে থেকে জেলা করোনা প্রতিরোধ সমন্বয়কের দায়িত্ব পালন করবেন কিভাবে এমন প্রশ্নে তিনি জানান, যতটুকু সম্ভব কাজ করে যাব। বাকিটা অন্য দায়িত্বশীলরা দেখবেন। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর