২৮ মে, ২০২০ ০১:৫১

ফরিদপুরে ২০০ ছাড়িয়ে গেল করোনায় আক্রান্তের সংখ্যা

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে ২০০ ছাড়িয়ে গেল করোনায় আক্রান্তের সংখ্যা

প্রতীকী ছবি

ফরিদপুরে করোনাভাইরাস সনাক্তের সংখ্যা ২০০ ছাড়িয়ে গেল। বুধবার (২৭ মে) ফরিদপুরে নতুন করে আরও ২৪ জনের করোনাভাইরাস সনাক্ত হয়েছে। এ নিয়ে ফরিদপুর জেলায় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২০৪ জন।

বুধবার (২৭ মে) রাতে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা ল্যাব থেকে এ তথ্য জানা গেল। ফরিদপুরে নতুন করে যে ২৪ জনের করোনাভাইরাস সনাক্ত হয়েছে তাদের মধ্যে ফরিদপুর শহরসহ সদরে ১৩, ভাঙ্গায় ৫, সদরপুরে ২ এবং বোয়ালমারী, আলফাডাঙ্গা, মধুখালী ও সালথায় একজন করে।

ফরিদপুর সদরে আক্রান্তদের মধ্যে পঁচজনই আত্মীয়-স্বজন। তারা শহরের নিলটুলী মহল্লার বাসিন্দা। এদের বয়স যথাক্রমে বৃদ্ধা ৬১, বৃদ্ধা ৫৭, তরুণ ৩২, ও  ১৬ ও ১২ বছর বয়সী দুই কিশোর। এছাড়া সদরের উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ৪৩ বছর বয়সী এক পুরুষ ও ৪০ বছর বয়সী এক নারী আক্রান্ত হয়েছে। 

আক্রান্তদের মধ্যে শহরের রঘুনন্দনপুর এলাকায় একবছর বয়সী এক মেয়ে শিশু, ইসমাইল শেখের ডাঙ্গীতে এক তরুণ (২৪), কমলাপুর মহল্লায় এক ব্যাক্তি (৪৫), গুহলক্ষ্মীপুর এলাকায় ৪৭ বছর বয়সী এক ব্যাক্তি, দক্ষিণ ঝিলটুলী মহল্লায় এক আবাসন কেন্দ্রে ১২ বছরের এক কিশোর এবং ৪ বছরের এক শিশু।

ভাঙ্গায় শনাক্ত পাঁচ জনের মধ্যে ছোটখারদিয়াতে ২৭ বছরের এক তরুণ, কোর্ট পাড় এলাকায় ৬৫ বছর বয়সী এক বৃদ্ধ, কাফুরা সদরদী এলাকায় ৪০ বছর ও ৫৭ বছর বয়সী দুই ব্যাক্তি, চুমুরদীতে ৩৭ বছর বয়সী এক ব্যাক্তি রয়েছেন। সদরপুর উপজেলায় শৈলডুবিতে ৩৫ বছরের এক ব্যাক্তি এবং একটি স্বাস্থ্য কমপ্লেক্সের ৪৩ বছরের এক ব্যাক্তি।

বোয়ালমারীতে সনাক্ত হয়েছে কলিমাঝি গ্রামের  ৩৮ বছর বয়সী এক ব্যাক্তি, আলফাডাঙ্গায় সনাক্ত হয়েছেন ২১ বছর বয়সী এক তরুণ, মধুখালীর বাগাটে সনাক্ত হয়েছেন ৩০ বছর বয়সী এক ব্যাক্তি এবং ফরিদপুরের সালথায় সনাক্ত হয়েছে খড় ল²ণদীয়া গ্রামের ৩৯ বছর বয়সী এক ব্যাক্তি।

নতুন করে যে ২৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তার মধ্যে ১ থেকে ২০ বছরের বয়সী রয়েছে ৫ জন, ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে আছেন ১১   ৪১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ৬ এবং ৬০ বছরের ঊর্ধে আছেন ২ জন।

ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে, বুধবার (২৭ মে) ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ১৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। মোট পজিটিভ সনাক্ত হয়েছে ৩৫ জন। এর মধ্যে ফরিদপুরে একটি ফলোআপসহ ২৫ জন এবং গোপালগঞ্জে শনাক্ত হয়েছে ১০ জন। 

ফরিদপুরে মোট শনাক্ত ২০৪  জনের মধ্যে ফরিদপুর সদরে ৫৮ জন, বোয়ালমারীতে ৪২ জন, ভাঙ্গায় ৩৩, আলফাডাঙ্গায় ২৪ জন, নগরকান্দায় ২১ জন, চরভদ্রাসনে ১২, সদরপুরে ৬ জন, মধুখালীতে ৫ জন এবং সালথায় ৩ জন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুর সদর, ভাঙ্গা, বোয়ালমারী,  আলফাডাঙ্গা, মধুখালী ও সালথায়  গত ২৪ ঘন্টায় নতুন করে যে ২৪ জনের করোনাভাইরাস সনাক্ত হয়েছে তাদের প্রত্যেকের বাড়ি বিচ্ছিন্ন করা হয়েছে। আক্রান্ত সকলের শারীরিক অবস্থা যাচাই করা হচ্ছে। সনাক্তদের বাড়িতে রেখে কিংবা শারীরিক অবস্থার অবনতি ঘটলে ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থনান্তর করা হবে।

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর