শিরোনাম
প্রকাশ : ৩০ মে, ২০২০ ১৫:১৯
আপডেট : ৩০ মে, ২০২০ ১৫:১৯

টেকনাফে র‌্যাবের অভিযানে অস্ত্রসহ রোহিঙ্গা অস্ত্র ব্যবসায়ী আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে র‌্যাবের অভিযানে অস্ত্রসহ রোহিঙ্গা অস্ত্র ব্যবসায়ী আটক

কক্সবাজারের টেকনাফের হ্নীলা এলাকায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫) এর সদস্যরা অভিযান চালিয়ে অস্ত্র বিক্রিকালে হাতেনাতে শফি আলম (৩০) নামে এক রোহিঙ্গা অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে।  শুক্রবার গভীর রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ১৪ ব্রিজ সংলগ্ন এলাকা থেকে তাকে আটক করা হয়। 

এ সময় আটক রোহিঙ্গার কাছ থেকে একটি দেশীয় তৈরি ওয়ান শুটারগান, দুই তাজা রাউন্ড কার্তুজ ও এক রাউন্ড কার্তুজের খালি খোসা উদ্ধার করা হয়। আটক রোহিঙ্গা হ্নীলা মোছনী রেজিস্টার্ড রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-২ এর মৃত জকির আহমদের ছেলে। 

কক্সবাজারস্থ র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) ও সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, অস্ত্র ক্রয়-বিক্রয়ের জন্য একটি গ্রুপ হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ১৪ ব্রিজ সংলগ্ন এলাকায় অবস্থান করার খবর পেয়ে র‌্যাবের একটি টিম সেখানে অভিযান চালায়। অভিযানে একজনকে আটক করতে সক্ষম হয় র‌্যাব-১৫ এর সদস্যরা। তার শরীর তল্লাশী করে কোমরে গোজানো অবস্থায় একটি শুটারগান, দুই রাউন্ড গুলি ও একটি গুলি খোসা পাওয়া যায়। এই রোহিঙ্গা দীর্ঘদিন ধরে অস্ত্র বিক্রির সাথে জড়িত। তবে অভিযানের টের পেয়ে অন্যরা পালিয়ে যায়। এই ঘটনায় আটক অস্ত্র ব্যসায়ী রোহিঙ্গাসহ জড়িতদের আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান ওই কর্মকর্তা।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর