৩০ মে, ২০২০ ২০:৪২

বেতন চাওয়ায় বুদ্ধি প্রতিবন্ধীর শরীরে আগুনের ছেঁকা

ফরিদপুর প্রতিনিধি:

বেতন চাওয়ায় বুদ্ধি প্রতিবন্ধীর শরীরে আগুনের ছেঁকা

ফরিদপুরের মধুখালীর মরিচ বাজারের চা ও মুদি দোকানী বিপ্লব সাহা তার দোকানের কর্মচারী বুদ্ধি প্রতিবন্ধি তাপসকে (১৩) পাওনা বেতন চাওয়ায় শরীরের বিভিন্ন স্থানে পুড়িয়ে দিয়েছে। মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে। বর্তমানে তাপস মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে।

জানা গেছে, বোয়ালমারী উপজেলার ঘোষপুর  ইউনিয়নের কান্দাকুল গ্রামের  বুদ্ধি প্রতিবন্ধী তাপস প্রায় ১ বছর ধরে বিপ্লব সাহার চা ও মুদি দোকানে কাজ করে আসছে। শুধু খাবারের বিনিময়ে তাকে দিয়ে কাজ করানো হতো। তাপস ৪/৫ মাস আগে বেতন দাবি করে। এ সময় বিপ্লব রাজি হয়। কয়েকদিন যাবৎ তাপস পাওনা বেতন চাইলে মারধর করা হয়। এক পর্যায়ে শুক্রবার সকালে তাকে অমানুষিক নির্যাতন করে মারধর করা হয়। পরে রাতে গরম খুন্তি, স্টিলের গরম পাইপ দিয়ে শরীরের বিভিন্ন স্থানে পুড়িয়ে দেওয়া হয়। বিষয়টি জানাজানি হলে রাতেই পুলিশ বিপ্লব সাহার বাবা বিমল সাহা ও তার ছোট ছেলে পলাশকে আটক করে। তাপসকে উদ্ধার করে স্থানীয়রা মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এসময় তাপসের শরীর থেকে প্রচুর রক্তক্ষরণ হয়। এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। অন্যতম অভিযুক্ত বিপ্লব সাহা পলাতক রয়েছে।

মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. কবির সরদার জানান, চিকিৎসায় কোন অবহেলা হয়নি। তাপসের সাথে কোন লোক না থাকায় হঠাৎ রক্তক্ষরণ হয়েছে। 

মধুখালী থানার ওসি মো. আমিনুল ইসলাম জানান, এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা রথীন্দ্রনাথ জানান, ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দু জনকে আটক করা হয়েছে। শনিবার দুপুরে আহত তাপসকে দেখতে হাসপাতালে যান পুলিশ সুপার মো. আলিমুজ্জামান। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর