৩০ মে, ২০২০ ২২:২৮

চাঁদপুরে ছেলের কবরের পাশেই বাবা ও পরে মায়ের দাফন

চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুরে ছেলের কবরের পাশেই বাবা ও পরে মায়ের দাফন

চাঁদপুরের কচুয়ায় করোনা উপসর্গ নিয়ে মানিক সরকার (৪৫) মারা যায়। সে ঢাকা থেকে করোনা উপসর্গ নিয়ে সম্প্রতি গ্রামের বাড়িতে চলে আসে। ৩ দিন পর বাড়িতেই তার মৃত্যু হয়। তার মৃত্যুর ৯ দিন পর তার বাবা মজিবুর রহমান বাচ্চু সরকার (৮০) মৃত্যুবরণ করেন। বৃহস্পতিবার সকালে উপজেলার গোহট উত্তর ইউনিয়নের পালগিরী গ্রামের সরকার বাড়ির নিজ গৃহে লকডাউন অবস্থায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেন। বৃহস্পতিবার জানাজা শেষে ছেলে মানিক সরকারের কবরের পাশেই বাবা মজিবুর রহমান বাচ্চু সরকারের দাফন করা হয়। মৃত বাচ্চু সরকার করোনা আক্রান্ত ছিল কিনা তা পরীক্ষার জন্য বৃহস্পতিবারই তার নমুনা সংগ্রহ করা হয়েছিল।

কচুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সালাহ উদ্দিন মাহমুদ এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গত কয়েকদিন ধরে বাচ্চু মিয়া সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার সকালে তিনি (বৃদ্ধ) মারা যান। করোনা পরীক্ষার জন্য মৃত ব্যক্তিসহ তার স্ত্রীর নমুনা সংগ্রহ ও স্বাস্থ্য বিধি মোতাবেক তার মরদেহ দাফন করা হয়েছিল। এখনও করোনা টেস্টের রিপোর্ট আসেনি। আজ শনিবার সরকার বাড়িতে গিয়ে দেখি জনমানব শূন্য। এখন ওই বাড়িতে লোক নেই বললেই চলে। ভয়ে সবাই বাড়ি ছেড়ে গেছে। কিভাবে দাফন করবো তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছি।

আজ শনিবার সকালে মা ফজিলাতুন নেছা (৬৫) শ্বাসজনিত কষ্টে অসুস্থ হয়ে পড়লে তাকে অ্যাম্বুলেন্সে ঢাকা নেয়ার পথে দাউদকান্দি এলাকায় মারা যান। তাকেও স্বামী সন্তানের কবরের পাশে স্বাস্থ্য বিধি মেনে দাফন করার প্রস্তুতি চলছে। তাদের প্রত্যেকের জানাজা ও দাফনের দায়িত্বে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক কবির হোসেন ও ইসলামী ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার হাসান মজুমদার, মাও. মোফাজ্জল হোসেন, কেয়ারটেকার মো. শাহজাহান, মাও. গোলাম সরোয়ার, মাও. বেলাল হোসাইন ও পারুল বেগমসহ কচুয়া থানা পুলিশ ফোর্স, স্থানীয় ইউপি সদস্য মনির হোসেন প্রমুখ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর