৩১ মে, ২০২০ ১৫:৪৩

যশোরে মানুষের ঢল

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে মানুষের ঢল

যশোরে এখন পর্যন্ত ১০৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যাদের বেশিরভাগই ডাক্তার, নার্স এবং স্বাস্থ্য বিভাগের সাথে সংশ্লিষ্ট কর্মীরা। এর মধ্যে অনেকেই করোনামুক্ত হয়েছেন। করোনায় আক্রান্ত হয়ে আনুষ্ঠানিক ঘোষণা অনুযায়ী এ জেলায় এখনও কারও মৃত্যু না হলেও করোনা উপসর্গ নিয়ে ৫ জন মারা গেছেন। আক্রান্তের দিক থেকে খুলনা বিভাগের দশ জেলার মধ্যে যশোর জেলা এখনও শীর্ষে। 

এরকম অবস্থায় সীমিত আকারে সবকিছু খুলে দেয়ার সিদ্ধান্তের পর আজ সকাল থেকে যশোর শহরে মানুষের ঢল নামে। জেলার উপজেলা শহরগুলোতে এবং সব হাটবাজারগুলোতে একই অবস্থার সৃষ্টি হয়েছে। যানবাহনের চাপে বিভিন্ন সড়কে যানজটের সৃষ্টি হয়। শহরে বের হওয়া বেশিরভাগ মানুষের মুখেই নেই মাস্ক। যেখানে সেখানে থুথু ফেলছেন তারা। 

ঈদের আগে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে যশোরে অবাধে প্রচুর মানুষ ঢুকেছেন। ঈদের পর তাদের অনেকেই আবার যশোর ত্যাগও করেছেন। এসব মানুষের মধ্যে কতজন করোনা আক্রান্ত ছিলেন, তারা এলাকায় এসে করোনা ছড়িয়েছেন কিনা, তাদের কাছ থেকে কী পরিমান মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, এ বিষয় জানার জন্য আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে। 

জেলার সচেতন লোকজন যখন আতঙ্ক নিয়ে বিষয়টি দেখার জন্য অপেক্ষা করছেন, এমন সময় রাস্তাঘাটে মানুষের ভিড় আর যানজট দেখে তারা হতাশ হয়ে পড়ছেন। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর