৩১ মে, ২০২০ ১৬:০৬

বগুড়ার টিএমএসএস মেডিকেলে করোনা পরীক্ষার পিসিআর ল্যাবের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার টিএমএসএস মেডিকেলে করোনা পরীক্ষার পিসিআর ল্যাবের উদ্বোধন

বগুড়ার বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালে করোনাভাইরাস পরীক্ষা শুরু হলো। শনিবার করোনাভাইরাস পরীক্ষার জন্য পিসিআর ল্যাবের উদ্বোধন করা হয়েছে। পিসিআর ল্যাবের উদ্বোধন করেন বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। 

উদ্বোধনী উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন টিএমএসএস এর প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। বক্তব্য রাখেন বগুড়ার পুলিশ সুপার মো. আলী আশরাফ ভূঞা, সিভিল সার্জন ডা. মো. গওসুল আজিম চৌধুরী, বগুড়া সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আজিজুর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সামির হোসেন মিশু, টিএমএসএস এর উপনির্বাহী পরিচালক ডা. মো. মতিউর রহমান প্রমুখ। আরটি-পিসিআর ল্যাব বিষয়ে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে বিস্তারিত তুলে ধরেন টিএমএসএস স্বাস্থ্য সেক্টরের নির্বাহী উপদেষ্টা অধ্যাপক ডা. মওদুদ হোসেন আলমগীর পাভেল।

এই ল্যাবে পরীক্ষার মাধ্যমে করোনাভাইরাস শনাক্ত করা যাবে। প্রতিটি পরীক্ষার জন্য ফি জমা দিতে হবে। এই হাসপাতালে পিসিআর ল্যাব স্থাপন এবং সাধারণ রোগীদের চিকিৎসা সেবা প্রদানে স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। এই জন্য ডাক্তার, নার্স, স্টাফদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। এবং পৃথক পৃথক সুরক্ষিত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সবাই স্বাস্থ্য বিধি মেনে চলবে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর