৩১ মে, ২০২০ ১৮:৩৬

ব্রাহ্মণবাড়িয়ায় জিপিএ-৫ এ এগিয়ে অন্নদা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ায় জিপিএ-৫ এ এগিয়ে অন্নদা

ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় এসএসসি পরীক্ষা জিপিএ-৫ পাওয়ার দিক দিয়ে এগিয়ে রয়েছে জেলার অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়। জিপিএ-৫ পেয়েছে ১২৬জন। 

জানা গেছে, জেলা শহরের অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এবছর এসএসসি পরীক্ষায় ৩১৯জন অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ৩১৬জন। পাসের হার ৯৯ দশমিক ০৬ শতাংশ। 

এছাড়া জেলায় জিপিএ-৫ পাওয়ার দিক দিয়ে এগিয়ে থাকা শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে জেলা শহরের সাবেরা সোবহান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৭৩ জন। এবছর এ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় ৩৩৫ জন পরীক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ৩২৫ জন। পাসের হার ৯৭ দশমিক ০১ শতাংশ। জেলার গভঃ মডেল গার্লস হাই স্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে ৫৬জন। এবছর এ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় ২০৫জন পরীক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ১৯৬জন। পাসের হার ৯৫ দশমিক ৬১ শতাংশ। আশুগঞ্জ সারকারখানা স্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে ৩৯জন। এবছর এসএসসি পরীক্ষায় ১২৫জন অংশ নিয়েছে কৃতকার্য হয়েছে ১২০জন। পাসের হার ৯৬শতাংশ। একই উপজেলার আশুগঞ্জ তাপবিদ্যুৎ কেন্দ্র উচ্চ বিদ্যালয়ে জিপিএ-৫ পেয়েছে ২৮জন। এসএসসি পরীক্ষায় ৮৫জন অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ৮৩জন। পাসের হার ৯৭ দশমিক ৬৫ শতাংশ। 

এছাড়া জেলা শহরের উইজডম স্কুল এন্ড কলেজ থেকে ৮৪জন এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে পাস করেছে ৮৩জন। পাসের ৯৮ দশকি ৮১ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১৫জন। শহরের নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয় থেকে ২৪৬জন পরীক্ষার্থী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ২৩৮জন। জিপিএ-৫ পেয়েছে ১৩জন। পাসের হার ৯৬ দশমিক ৭৫শতাংশ। 
বাঞ্ছারামপুর উপজেলার তিনটি, কসবা উপজলোর পাঁচটি, নবীগরের দুইটি, আখাউড়ার দুটি, সদরের একটি ও নাসিরনগর উপজেলার একটি শিক্ষা প্রতিষ্ঠানে পাসের হার শতভাগ বলে জানা গেছে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর