১ জুন, ২০২০ ১৯:৪৩

দুপচাঁচিয়ায় ১০ টাকা কেজির চাল আত্মসাতের ঘটনায় ডিলারশিপ বাতিল

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

দুপচাঁচিয়ায় ১০ টাকা কেজির চাল
আত্মসাতের ঘটনায় ডিলারশিপ বাতিল

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের ১০ টাকা কেজি মূল্যের চাল আত্মসাতের অভিযোগে ওই ইউনিয়নের ডিলার ইউনুছ আলী দুলালের ডিলারশিপ বাতিল করা হয়েছে। গত ৩১ মে উপজেলা খাদ্য বান্ধব কমিটির সভাপতি এবং উপজেলার নির্বাহী অফিসার এসএম জাকির হোসেন স্বাক্ষরিত পত্রে এই তথ্য জানানো হয়েছে। খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজির চাল নিয়ে শর্তা ভঙ্গ ও অনিয়ম করায় তার ডিলারশিপ বাতিল করা হয়।

জানা যায়, বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের হতদরিদ্র কার্ডধারীরা পর্যায়ক্রমে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা খাদ্য বান্ধব কর্মসূচির সভাপতি এস এম জাকির হোসেনের কাছে লিখিতভাবে অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের ভিত্তিতে ইউএনও এস এম জাকির হোসেন সরেজমিন তদন্তপূর্বক প্রতিবেদন প্রদান করার জন্য উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাজেদুল আলমকে নির্দেশ প্রদান করেন।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা প্রথমে ডিলার ইউনুছ আলী দুলাল ও পরে ডিলার বকুল হোসেনের অপকর্মের সরেজমিনে তদন্ত করে অভিযোগকারী হতদরিদ্রদের অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় ডিলারদের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন। উপজেলা কৃষি কর্মকর্তা কর্তৃক প্রদত্ত প্রতিবেদন পাওয়ার পর প্রথমে ডিলার ইউনুছ আলী দুলালকে ব্যাখ্যা তলব করা হয়। ব্যাখ্যার জবাব সন্তোষজনক না হওয়ায় ৩১ মে তার ডিলারশিপ বাতিলের নির্দেশ প্রদান করা হয়। একই সময়ে ডিলার বকুল হোসেনকে ৩ কর্মদিবসের মধ্যে ডিলারশিপ পরিচালনার শর্ত ভঙ্গ করায় কেন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে ব্যাখ্যা তলব করা হয়।

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার নির্বাহী অফিসার ও উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচির সভাপতি এস এম জাকির হোসেন জানান, হতদরিদ্রদের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে সরেজমিন তদন্তে চাল আত্মসাতের ঘটনা প্রমাণিত হওয়ায় গোবিন্দপুর ইউনিয়নের হতদরিদ্রদের খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল ডিলার ইউনুছ আলী ডিলারশিপ বাতিল করা হয়েছে এবং অপর ডিলার বকুল হোসেনকে কেন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে আগামী ৩ কর্ম দিবসের মধ্যে তার ব্যাখ্যা তলব করা হয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর