২ জুন, ২০২০ ১৮:২১

রাঙামাটিতে মাস্ক ব্যবহার না করার অপরাধে ১৭ জনকে অর্থদণ্ড

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে মাস্ক ব্যবহার না করার অপরাধে ১৭ জনকে অর্থদণ্ড

রাঙামাটিতে করোনা পরিস্থিতিতে মাস্ক ব্যবহার না করার অপরাধে ১৭ জনকে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার দুপুরে শহরের পুরাতন বাস টার্মিনাল ও বনরূপাসহ বিভিন্ন স্থানে অভিযান চালায় এ অর্থদণ্ড দেন রাঙামাটি জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। 

এসময় তিনি ১৭ জনকে ৩ হাজার ৪০০ টাকা জরিমানা করেন ও একই সাথে সবাইকে সামাজিক দূরুত্ব নিশ্চিত মেনে কাজ করা ও মাস্ক ব্যবহারের জন্য কঠোর নিদের্শনা দেন। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সম্প্রতি লকডাউন তুলে নেয় রাঙামাটির স্থানীয় প্রশাসন। তবে করোনা সংক্রমণ এড়াতে দেওয়া হয় কঠোর নির্দেশনা। শর্ত মেনে শহরে স্বাভাবিক ভাবে চলাচল করছে বিভিন্ন যানবাহন। দোকানপাটও খুলেছে আগের মত। কিন্তু এসময় অনেকে সামাজিক দূরুত্বের তোয়াক্কা করছেনা। পড়ছে না মাস্কও। তাদের নিয়ন্ত্রণ করতে মাঠে নেমেছে রাঙামাটি জেলা ম্যাজিস্ট্রেট। পরিচালনা করছেন ভ্রাম্যমান আদালত। দেওয়া হচ্ছে শাস্তি। 

করোনা সংক্রমণ এড়াতে ও সামাজিক শৃঙ্খলা রক্ষা করতে মূলত এ শাস্তির ব্যবস্থা করা হয়েছে বলে জানান রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। তিনি বলেন, দেশে এখনো চলমান করোনা প্রাদুর্ভাব। দিন দিন আক্রান্ত সংখ্যাও বাড়ছে। মানুষের কর্মস্থানের কথা চিন্তা করে শর্তসাপেক্ষ তুলে নেওয়া হয়েছে লকডাউন। কিন্তু লকডাউন খোলা পেয়ে মানুষ যদি মাস্ক ব্যবহার না করে, সামাজিক দূরুত্ব মেনে না চলে তাহলে করোনা সংক্রমণ বৃদ্ধি পাবে। মানুষকে সচেতন করতে এ অভিযান অব্যাহত থাকবে।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর