২ জুন, ২০২০ ২০:৩৭

বড়াইগ্রামে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বটবৃক্ষের চারা রোপণ

নাটোর প্রতিনিধি

বড়াইগ্রামে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বটবৃক্ষের চারা রোপণ

স্বাধীন বাংলাদেশের স্থপতি, স্বাধীনতার মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে শতবর্ষী বৃক্ষ (বটবৃক্ষ) রোপন করার সিদ্ধান্ত থাকলেও হঠাৎ সারাবিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার কারণে সকল কার্যক্রম বন্ধ হয়ে যায়। তাই আর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বটবৃক্ষ রোপণ করাও সম্ভব হয়ে উঠেনি। 

বর্তমানে লকডাউন শিথিল হওয়ার কারণে পূর্বঘোষিত কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে নাটোরের বড়াইগ্রাম উপজেলায় উপজেলা পরিষদের উদ্যোগে মঙ্গলবার আজ সকালে বটবৃক্ষ রোপন করা হয়।  

বটবৃক্ষ রোপণকালে বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য-জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাক্তার সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন,  হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে উপজেলা চত্বরে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী শতবর্ষী বটবৃক্ষের চারা রোপণ করেছি এজন্য যে, উপজেলা চত্বরে নানা শ্রেণি-পেশার মানুষ বিভিন্ন প্রয়োজনে প্রতিদিনই আসে। একসময় বৃক্ষটি বড় হবে এবং উপজেলায় আগত মানুষগুলো বৃক্ষের ছায়ায় বসে বিশ্রাম নিতে পারবে। 

তিনি আরও জানান, দিকটি চারপাশে ইট দিয়ে বাঁধাই করে দেওয়া হবে, টাইলস বসিয়ে দেওয়া হবে এবং এটিকে বঙ্গবন্ধুর চত্বরে সাবেক ঘোষণা করা হবে।

এসময় উপস্থিত ছিলেন বড়াইগ্রাম উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ, উপজেলা প্রকৌশলী আব্দুর রহিম, বনপাড়া পৌর আওয়ামী লীগের প্রবীণ নেতা আব্দুস সোবহান প্রামানিক প্রমুখ।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর