১৮ জুন, ২০২০ ১৪:২২

রাজবাড়ীতে বৃক্ষরোপণ অভিযান উদ্বোধন

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে বৃক্ষরোপণ অভিযান উদ্বোধন

'গাছে গাছে ভরবো দেশ, গড়বো সোনার বাংলাদেশ' প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ী সার্কেল ও সার্কেল ফান্ডডেশনের আয়োজনে বৃক্ষরোপণ অভিযানের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় রাজবাড়ী সরকারি কলেজ প্রাঙ্গন থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন রাজবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান। 

রাজবাড়ী সার্কেল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এডমিন সামস সোহাগ জানান, রাজবাড়ী সার্কেল একটি অনলাইন ফেসবুক পেজ যে পেজটি রাজবাড়ীর ইতিহাস, ঐতিহ্য ও প্রকৃতির ছবি তুলে ধরে এবং রাজবাড়ী সার্কেল ফাউন্ডেশন দেশ ও জনগণের কল্যাণের জন্য কাজ করে। 

এ বছর বর্ষা মৌসুমে ফাউন্ডেশনের পক্ষ থেকে ১০ হাজার ফলজ এবং ওষুধি গাছ লাগানোর কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। আজ ৫০টি গাছ লাগনোর মধ্য দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হলো। 

বৃক্ষরোপণ কার্যক্রম উদ্বোধনের সময় রাজবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান বলেন, রাজবাড়ী সার্কেল পেজটি বিভিন্ন সময়ে অনেক গুরুত্বপূর্ণ তথ্যসহ রাজবাড়ীর ইতিহাস, ঐতিহ্য তুলে ধরার পাশাপাশি ছবি পোস্ট করে থাকে। বর্তমানে তারা একটি ফান্ডডেশন করেছে। যেখানে বিভিন্ন পেশার মানুষ রয়েছে। বর্ষার প্রথমে তাদের এক কার্যক্রম সত্যিকার অর্থেই একটি ভালো উদ্যোগ ছিল।

বৃক্ষরোপণ কার্যক্রম উদ্বোধনের সময় রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) স্বপন কুমার মজুমদার, এ্যাডমিন প্যানেলের জুবায়েদ রাকিব, এহসানুল হক জুবায়ের, সিনিয়র ভিডিও এডিটর শুকান্ত বিশ্বাসসহ পেজের ৩০জন স্বেচ্ছাসেবী উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর