শিরোনাম
৪ জুলাই, ২০২০ ১৭:১৭

সংক্রমণ কমায় গাজীপুরে তুলে নেয়া হলো তিন ওয়ার্ডের লকডাউন

গাজীপুর প্রতিনিধি

সংক্রমণ কমায় গাজীপুরে তুলে নেয়া হলো তিন ওয়ার্ডের লকডাউন

গাজীপুরে কালীগঞ্জ পৌরসভার ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে রেড জোন বাস্তবায়নে চলমান লকডাউন শনিবার শেষ হয়েছে। লকডাউন তুলে নেওয়ায় রেড জোন এলাকার লোকজন শনিবার থেকে স্বাভাবিকভাবে চলাচল শুরু করেছেন। 

গত ১৩ জুন থেকে ওই এলাকায় লকডাউন ছিল। কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিক লকডাউন তুলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। 

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিবলী সাদিক জানান, পরিসংখ্যানে দেখা গেছে লকডাউনের শুরুতে পৌরসভার তিনটি ওয়ার্ড এলাকায় করোনা সংক্রমণের হার ছিল শতকরা ১৭ ভাগ, এখন তা কমে ৭ শতাংশে নেমে এসেছে। রেড জোন ঘোষণার পর ওই এলাকায় বিভিন্ন কর্মসূচি নেওয়ার কারণেই সংক্রমণের হার কমেছে বলে মনে করছেন তিনি। 

তিনি আরো বলেন, কালীগঞ্জ পৌরসভার এ তিনটি ওয়ার্ডে প্রায় ৩০ হাজার লোকের বসবাস। এখানে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৪১ জনের। গত ১৩ জুন এ সংখ্যা ছিল ১৮ জন। লকডাউন এলাকায় মারা গেছে ৩ জন, সুস্থ হয়েছে ৫ জন এবং আইসোলেশনে আছেন ৩৩ জন। লকডাউন শেষ হলেও তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন। লকডাউন তুলে নেওয়া হলেও প্রশাসনের পক্ষ থেকে নজরদারি অব্যাহত থাকবে বলে তিনি জানান। 

উল্লেখ্য, সংক্রমণের হার বিবেচনায় এনে এবং করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে জেলার কালীগঞ্জ পৌরসভার ৪, ৫ এবং ৬ নং ওয়ার্ডকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করা হয়। ‘রেড জোন’ এলাকায় সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে করতে গত ১২ জুন রাত ১২টার পর থেকে লকডাউনের ব্যবস্থা নেয়া হয়। গত ১৩ জুন থেকে লকডাউন বাস্তবায়নের লক্ষ্যে শুধুমাত্র ওষুধের দোকান ছাড়া সব ধরনের দোকানপাট, হাটবাজার, দূরপাল্লার বাসসহ সব ধরনের যানবাহনও বন্ধ রাখা হয়। গতকাল লকডাউনের সময় শেষ হয়।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর