৮ জুলাই, ২০২০ ২০:০৪

সিরাজগঞ্জে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা, গ্রেফতার ১২

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা, গ্রেফতার ১২

সিরাজগঞ্জে দলীয় কোন্দলের কারণে নিহত ছাত্রলীগ নেতা এনামুল হক বিজয়ের হত্যাকান্ডের জেরে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে। বুধবার দুপুরে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ বাদী হয়ে ৭০ জন নামীয়সহ অজ্ঞাত আরো ১৫০ জনের নামে মামলা দায়ের করেন। একই সময়ে ওই সংগঠনের সভাপতি আহসান হাবিব খোকা বাদী হয়ে ৪৯ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ ৫০ জনের বিরুদ্ধে পাল্টা আরেকটি মামলাটি দায়ের করেন। পুলিশ ইতোমধ্যে দুগ্রুপের ১২ জন নেতাকর্মীকে আটক করেছে। 

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত ছাত্রলীগ নেতা বিজয়ের স্মরণে মিলাদ ও দোয়া মাহফিলকে কেন্দ্র করে মঙ্গলবার বিকেলে দলীয় কার্যালয়ে তর্ক-বিতর্কের একপর্যায়ে জেলা ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ব্যাপক ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে পুলিশ ও জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক একরামুল হকসহ উভয় গ্রুপের কমপক্ষে ৪৫ নেতাকর্মী আহত হয়েছে। পরে লাঠিচার্জ ও কমপক্ষে ৭ রাউন্ড টিয়ার গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রন করা হয়। আহতদের মধ্যে ১৯ জনকে হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। 

তিনি আরো জানান, ঘটনার পর রাতে অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতা রুবেল হোসেন রনি (২২) ও সালমান (২০)সহ উভয় গ্রুপের ওই ১২ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৬ জুন প্রয়াত নাসিমের স্মরণসভায় যোগদানকালে শহরের বাজার স্টেশন এলাকায় জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ও জামতৈল হাজি কোরপ আলী ডিগ্রী কলেজ শাখার সভাপতি এনামুল হক বিজয় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীর হামলায় জখম হন। ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকালে তিনি মারা যান। এ নিয়ে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এঅবস্থায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে শোকসভায় অংশগ্রহন করা নিয়ে দুগ্রুপে সংঘর্ষ হয়।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর