শিরোনাম
১২ জুলাই, ২০২০ ১৭:৩০

নোয়াখালীতে কলেজ শিক্ষকদের মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে কলেজ শিক্ষকদের মানববন্ধন

কলেজে অনার্স-মাস্টার্স চালু রয়েছে এবং কলেজও এমপিও ভুক্ত। কিন্তু এসব কলেজের শতাধিক শিক্ষক রয়েছে যারা সরকারি বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত, অথচ তারা এমপিওভুক্ত নন। এমন অবস্থায় এমপিওভুক্ত করে শতভাগ বেতন-ভাতার দাবি জানিয়ে মানববন্ধন করেছে বিভিন্ন কলেজের ননএমপিও শিক্ষকরা। 

আজ রবিবার দুপুরে নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরামের ব্যানারে শতাধিক শিক্ষক এ কর্মসূচি পালন করে। প্রায় আধা ঘন্টা মানববন্ধন শেষে তারা প্রেসক্লাবের শহীদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে এক সাংবাদিক সম্মেলন করেন। এসময় বক্তব্য রাখেন, সংগঠনের জেলা কমিটির আহ্বায়ক মো. সাহাব উদ্দিন, সদস্য সচিব জহিরুল ইসলাম, কামাল হোসেনসহ অনেকে। 

বক্তারা বলেন, প্রত্যেকটা শিক্ষক অনার্স-মাস্টার্স হয়েও এখনও পর্যন্ত এমপিও নন।  এমন রয়েছে সর্বোচ্চ ২৮ বছর থেকে সর্বনিন্ম ৫ বছর পর্যন্ত শিক্ষকতা করছেন। তারা শুধুমাত্র কলেজের দেওয়া ৩-৫ হাজার টাকায় জীবন যাপন করছে। যা অত্যন্ত মানবেতর। এসব শিক্ষকদের জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ তে অন্তর্ভুক্ত করে তাদের এমপিও দেওয়ার দাবি জানান। 

তারা বলেন, শুধুমাত্র এমপিও না হওয়ায় পদোন্নতি ছাড়াই প্রভাষক হিসেবেই তাদের চাকরি জীবন শেষ করে হয়। মানববন্ধন শেষে শিক্ষকরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধান মন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর