শিরোনাম
প্রকাশ : ১৩ জুলাই, ২০২০ ১২:২৩

বরগুনায় স্বাস্থ্যবিধিসহ আইন অমান্য করায় ১১ লক্ষাধিক টাকা জরিমানা

বরগুনা প্রতিনিধিঃ

বরগুনায় স্বাস্থ্যবিধিসহ আইন অমান্য করায় ১১ লক্ষাধিক টাকা জরিমানা
প্রতীকী ছবি

বরগুনায় ১৫ মার্চ থেকে আজ সোমবার সকাল পর্যন্ত মোট ৩৯৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্য ৩০৪ জন পুরুষ এবং ৯১ জন মহিলা রয়েছেন। বরগুনা জেনারেল হাসপাতালে ৯ মার্চ প্রথম করোনার নমুনা সংগ্রহ করা হয়। ১১ মার্চ প্রথম করোনা ইউনিটে রোগী ভর্তি করা হয়। 

আজ সোমবার সকাল ৮ টা পর্যন্ত জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ১৩২ জন করোনা পজিটিভ রোগী চিকিৎসা নিয়েছেন। সুস্থতার সনদ নিয়ে বাড়ি ফিরে গেছেন ১০২ জন।

বরগুনা জেলা প্রশাসনের জুডিশিয়াল শাখার তথ্যমতে, করোনা সংক্রমণ শুরুর পর থেকে জেলার ৬টি উপজেলা ও ৪টি পৌরসভায় দণ্ডবিধির ২৬৯ ধারায় অবহেলা জনিত কার্যক্রম যার দ্বারা জীবন বিপন্ন রোগের সংক্রমণ ও বিস্তারের সম্ভবনা এবং সংক্রামন রোগ (প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন ২০১৮ ধারা লংঘন করার অভিযোগে ৬১৮ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। 

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটগন স্বাস্থ্যবিধি লংঘন করা, মাস্ক ব্যাবহার না করা, সামাজিক দূরত্ব বজায় না রাখা, গণপরিবহনে এবং খেয়ায় সামাজিক দূরত্ব বজায় না রাখা, যানবাহন নিয়ন্ত্রণহীন ভাবে চালানোসহ করোনা পরিস্থিতিতে আইন অমান্য করার অভিযোগে ১০৪৫ জনকে ১১ লাখ ১১ হাজার ৭০০ টাকা আর্থিক জরিমানা করেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর