২৯ আগস্ট, ২০২০ ২১:০৬

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে কুড়িগ্রামে বৃক্ষ রোপন কর্মসূচি

কুড়িগ্রাম প্রতিনিধি:

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে কুড়িগ্রামে বৃক্ষ রোপন কর্মসূচি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে কুড়িগ্রামে বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করেছে জেলা পানি উন্নয়ন বোর্ড। শনিবার বিকেলে সদর উপজেলার হলোখানা ইউনিয়নের বাংটুর ঘাট এলাকায় এ বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম। 

এসময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের উত্তারাঞ্চলের প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ, রংপুর অঞ্চলের তত্বাবধায়ক প্রকৌশলী আব্দুস শহীদ, কুড়িগ্রাম জেলা প্রশাসক রেজাউল করিম, কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম, কুড়িগ্রাম সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু প্রমুখ। এ কর্মসূচির আওতায় কুড়িগ্রাম জেলার সদর, উলিপুর ও চিলমারী উপজেলায় বিভিন্ন প্রজাতির ১৫ হাজার গাছের চারা রোপন করা হবে বলে পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়।

এসময় পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম জানান, জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বাংলাদেশের পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে সারাদেশে ১০ লাখ গাছের চারা রোপন করা হবে। ইতোমধ্যেই সাড়ে ৩ লাখ চারা রোপন করা হয়েছে। পর্যায়ক্রমে বাকী চারা নদনদী তীরবর্তী এলাকায় রোপন করা হবে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর