শিরোনাম
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৪৯
আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০২০ ১৮:০১

সেই সিএইচসিপিকে বরখাস্ত করলো স্বাস্থ্য বিভাগ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

সেই সিএইচসিপিকে বরখাস্ত করলো স্বাস্থ্য বিভাগ

বগুড়ার শেরপুরে ধর্ষণের শিকার প্রতিবন্ধী শিশুকে চিকিৎসা নিতে বাধা দেওয়াসহ গ্রাম্য সালিসের মাধ্যমে ধামাচাপা দেওয়ার মামলায় অভিযুক্ত সিএইচসিপি (কমিউনিটি হেলথকেয়ার সার্ভিস প্রোভাইডার) কর্মকর্তা মো. মনিরুজ্জামান প্লাবনকে বরখাস্ত করা হয়েছে। 

বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের কমিউনিটি বেইজড হেলথ কেয়ার সিবিএইচসির পক্ষ থেকে পাঠানো বরখাস্ত-সংক্রান্ত আদেশের একটি চিঠি হাতে পেয়েছেন মনিরুজ্জামান প্লাবন। তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

বগুড়ার শেরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আব্দুল কাদের জানান, অনলাইনের মাধ্যমে সিবিএইচসির চিঠি পেয়েছেন। পরে তার দফতর থেকে বরখাস্ত হওয়া সিএইচসিপির ওই কর্মকর্তার নিকট চিঠি পৌঁছে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২ আগস্ট বগুড়ার শেরপুর উপজেলায় প্রতিবন্ধী এক শিশু মেয়ে ধর্ষণের শিকার হয়। কিন্তু গ্রামের প্রভাবশালীরা ধর্ষণের শিকার ওই শিশুকে চিকিৎসা নিতে হাসপাতালে যেতে দেয়নি এবং ভুক্তভোগীর পরিবারকে আপস করতে আইনের আশ্রয় নিতে বাধা দেওয়ার অভিযোগ উঠে। 

একপর্যায়ে ঘটনাটি থানা পুলিশ জানতে পারে। পরে ধর্ষণের শিকার ওই প্রতিবন্ধী শিশুটির পরিবার থানায় মামলা দায়ের করেন। আর সেই মামলায় গত ৬ আগস্ট গ্রেফতার হন মনিরুজ্জামান প্লাবন। এরপর ১৭ দিন জেল হাজতে থাকার পর জামিনে বেরিয়ে আসেন তিনি।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর