শিরোনাম
৩০ সেপ্টেম্বর, ২০২০ ২০:০০

বগুড়ায় ‌বহিষ্কার নিয়ে বিএনপিতে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় ‌বহিষ্কার নিয়ে বিএনপিতে উত্তেজনা

বগুড়ায় জেলা যুবদলের সাবেক সভাপতি সিপার আল বখতিয়ারকে বহিষ্কারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও জেলা বিএনপির কার্যালয় দখল নিয়ে উত্তেজনা সৃষ্টি হয়। বুধবার বিকালে বিএনপির দুই দলের মধ্যে উত্তেজনা দেখা দিলে পুলিশের হস্তক্ষেপে পরিস্তিতি শান্ত হয়ে যায়। 

জানা যায়, ২৯ সেপ্টেম্বর কেন্দ্রীয় বিএনপি থেকে বগুড়া জেলা যুবদলের সাবেক সভাপতি ও জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক সিপার আল বখতিয়ারকে বিএনপির সকল সদস্য পদ থেকে বহিস্কারের পত্র দেওয়া হয়। এই খবরে সিপার সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

বুধবার সকাল থেকে সিপার সমর্থকরা বহিস্কারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল নিয়ে শহরের মালতিনগরে সমবেত হতে থাকে। এক পর্যায়ে বিকালে কয়েকশত নেতাকর্মী শহরের নবাবাড়ি সড়কে জেলা বিএনপি অফিস দখলে নিতে রওনা হয়। পথিমধ্যে ডিসির বাংলোর সামনে থেকে পুলিশ তাদেরকে ফিরিয়ে দেয়। বাধা পেয়ে তারা মালতিনগর বকশীবাজার মোড়ে ফিরে গিয়ে বিক্ষোভ করে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, বিএনপির কিছু নেতাকর্মী কার্যালয়ে প্রবেশ করতে চিয়েছিল। এ নিয়ে দুই দল বিভক্ত হয়ে যায়। কোন পক্ষকেই অফিসে ঢুকতে দেয়া হয় নি। সহিংসতার আশংকায় অফিসে কর্মসুচি করতে নিষেধ করা হয়েছে।
বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এ্যাড. সাইফুল ইসলাম জানান, বিএনপির কিছু নেতাকর্মী মুখোমুখি হলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর