প্রকাশ : ২১ অক্টোবর, ২০২০ ০৬:৪৫

বরিশালে মা ইলিশ রক্ষায় প্রশাসনের অভিযানে হামলা, ২ পুলিশ আহত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে মা ইলিশ রক্ষায় প্রশাসনের অভিযানে হামলা, ২ পুলিশ আহত

মা ইলিশ রক্ষায় বরিশালের কীর্তনখোলা নদীর চন্দ্রমোহন এলাকায় পুলিশ ও প্রশাসনের রাতের অভিযানে হামলা চালিয়েছে একদল দুর্বৃত্ত। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনিবুর রহমানের নেতৃত্বাধীন ওই অভিযানে দুর্বৃত্তদের ছুড়ে মারা ইটের আঘাতে দুই পুলিশ সদস্য এবং একজন স্পীডবোট চালকসহ ৩জন আহত হয়েছেন।  আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। 

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান জানান, মঙ্গলবার (২০ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে কীর্তনখোলা নদীর চন্দ্রমোহন ইউনিয়নের ৩নং ওয়ার্ড  সংলগ্ন নদীতে একদল জেলে জাল ফেলে মা ইলিশ ধরার চেষ্টা করছিলো। খবর পেয়ে তিনি ছাড়াও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) মো. জাকারিয়া রহমান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামতসহ বন্দর থানার ১০ পুলিশ সদস্যের একটি দল ওই এলাকায় অভিযান চালান। ওই এলাকায় পৌঁছামাত্র একদল দুর্বৃত্ত অতর্কিত ভাবে প্রশাসন ও পুলিশের উপর হামলা চালায়। তারা এলাপাথারী ইটপাটকেল নিক্ষেপ করে। হামলার মুখে আত্মরক্ষায় প্রশাসন ও পুলিশ পিছু হটে। হামলায় পুলিশের ২ সদস্য এবং তাদের বহনকারী একটি স্পীড বোট চালকসহ ৩জন আহত হয়। 

এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেছেন মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) মো. জাকারিয়া রহমান। এর আগে মা ইলিশ রক্ষায় মেঘনা নদীতে চলমান অভিযানে হামলা চালানোর অভিযোগ ওঠে দুর্বৃত্তদের বিরুদ্ধে। ওই হামলায় হিজলা নৌ পুলিশের ২ সদস্য আহত হয়।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর