২১ অক্টোবর, ২০২০ ১৫:১৬

বান্দরবানে বন্দুক যুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে বন্দুক যুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের বাইশফাড়ি সীমান্তে বিজিবির সঙ্গে বন্দুক যুদ্ধে মো. আদহাম (৩০) নামে এক রোহিঙ্গা ইয়াবা কারবারি নিহত হয়েছেন। আজ বুধবার ভোরে সীমান্তের ৩৪ ও ৩৬নং পিলারের সন্নিকটে এই বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে।

তিনি তুমব্রু কোনাপাড়া রোহিঙ্গা শিবিরের আবুল হাশেমের ছেলে। এ সময় ঘটনাস্থল থেকে একটি দেশি একনলা বন্দুক, ২ রাউন্ড কার্তুজ ও ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।

৩৪ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমদ জানান, নাইক্ষ্যংছড়ির ঘুমঘুম ইউনিয়নের তুমব্রু বাইশফাড়ি সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে বিপুল পরিমাণ ইয়াবা আসার খবর পেয়ে বিজিবি সেখানে অবস্থান নেয়। এ সময় ১০/১২ জনের একটি দল মিয়ানমার থেকে আসতে দেখে বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে ইয়াবা কারবারিরা টহল দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি বর্ষণ শুরু করে। পরে টহল দল পাল্টা গুলি করে। 

তখন অজ্ঞাতনামা ইয়াবা ব্যবসায়ীরা পাহাড়ি জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের ভেতরে পালিয়ে যায়। পরে টহল দল ঘটনাস্থল থেকে এক রোহিঙ্গাকে গুলিবিদ্ধ অবস্থায় ইয়াবা ও দেশীয় তৈরি একনলা বন্দুক সহ উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর