২৮ অক্টোবর, ২০২০ ১৬:২০

যশোরকে বিভাগ ঘোষণার দাবিতে সংবাদ সম্মেলন

নড়াইল প্রতিনিধি

যশোরকে বিভাগ ঘোষণার দাবিতে সংবাদ সম্মেলন

বৃহত্তর যশোরকে বিভাগ ঘোষণাসহ ১১ দফা দাবি বাস্তবায়নে নড়াইলে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে শহরের একটি কমিউনিটি সেন্টারে বৃহত্তর যশোর উন্নয়ন ও বিভাগ বাস্তবায়ন পরিষদের উদ্যোগে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বৃহত্তর যশোরকে বিভাগ ঘোষণার বিভিন্ন দিক তুলে ধরে ১১ দফা দাবির পক্ষে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল্লাহ আল মামুন। 

তিনি বলেন, অতীত ইতিহাস ও ঐত্যিহের ধারক, বাহক ১৭৮১ সালের ব্রিটিশ ভারতের প্রথম জেলা বৃহত্তর যশোর। এছাড়া মহান মুক্তিযুদ্ধে প্রথম পাকহানাদারমুক্ত জেলা যশোর। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার অসমাপ্ত আত্মজীবনীতে যশোরের পৃথক পরিচিতির কথা উল্লেখ করেছেন। তিনি এখানে অনেকবার এসেছেন এবং রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করেছেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহত্তর যশোরকে মূল্যায়িত করবেন বলে আশা করি।

এছাড়াও যশোর বিমান বন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণ, দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে পদ্মা সেতু নির্মাণ, যশোর পৌরসভাকে সিটি করপোরেশনে উন্নীতকরণ, বৃহত্তর যশোরের চার জেলা-নড়াইল, মাগুরা, ঝিনাইদহ ও যশোরে ৪টি বিশেষ অর্থনৈতিক জোন ঘোষণা, চার জেলায় পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনসহ বৃহত্তর যশোরে কৃষি বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয়, মেডিকেল বিশ্ববিদ্যালয়, মহাকবি মাইকেল মধুসূদন দত্ত, ফকির লালন শাহ এবং চিত্রশিল্পী এসএম সুলতান সংস্কৃতি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা এবং নড়াইল ও ঝিনাইদহে মেডিকেল কলেজ স্থাপন, বেনাপোল স্থল বন্দর আধুনিকায়ন ও যশোরে বাংলাদেশ ব্যাংকের শাখা স্থাপন, ঢাকা-যশোর-বেনাপোল মহাসড়ক চারলেনে উন্নীতকরণ এবং প্রতিটি জেলায় হাইটেক পার্ক স্থাপন, চার জেলায় গ্যাস সরবরাহ, যশোরে এবং নড়াইলে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণ এবং ঝিকরগাছার গদখালীতে ফুল গবেষণা ইনস্টিটিউট স্থাপনের দাবি জানানো হয়।   

সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি প্রকৌশলী বাবু শৈলেন্দ্র নাথ সাহা, বৃহত্তর যশোর সমিতি, ঢাকা-এর সাবেক সাধারণ সম্পাদক ও সংগঠনের সিনিয়র সহসভাপতি কাজী রফিকুল ইসলাম, সহসভাপতি ও নড়াইল জেলা সমিতির সাধারণ সম্পাদক লে. কর্নেল (অব.) হাসান ইকবাল, যুগ্মসাধারণ সম্পাদক সৈয়দ হাসান ইমাম আরজু, সাংগাঠনিক সম্পাদক মিয়া মাসুদর রহমান, যশোর জেলা কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খান, নড়াইল চেম্বার অব কমার্সের সভাপতি মোহাম্মদ হাসানুজ্জামান প্রমুখ বক্তৃতা করেন। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর