শিরোনাম
২১ নভেম্বর, ২০২০ ১৮:০৭

সবকটি চিনিকল চালুর দাবিতে রাজশাহীতে আন্দোলন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

সবকটি চিনিকল চালুর দাবিতে রাজশাহীতে আন্দোলন

১৫টি চিনিকলের মধ্যে ছয়টি চালু নয়। সবকটি চিনিকল চালুর দাবিতে রাজশাহীতে আন্দোলন ও প্রতিবাদ সভা করেছে শ্রমিকরা। সভা থেকে ছয়টি বা নয়টি নয়, ১৫টি চিনিকল চালু রাখার দাবি জানায় আন্দোলনকারীরা। 

শনিবার সকালে রাজশাহী চিনিকলে বাংলাদেশ চিনি শিল্প করপোরেশন শ্রমিক কর্মচারি ফেডারেশন ও বাংলাদেশ চিনি শিল্প আখচাষী ফেডাশেনের যৌথ আন্দোলন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। যদিও কেন্দ্রীয়ভাবে পাঁচ দফা দাবি জানানো হয়।

দাবিগুলোর অংশ হিসেবে শনিবার স্ব-স্ব মিলে আখচাষী ও শ্রমিক-কর্মচারী সময়ন্বয়ে ফটক সভা অনুষ্ঠিত হয়। এছাড়া আগামী ২৮ নভেম্বর শনিবার স্ব-স্ব মিল এলাকায় আখ চাষী ও শ্রমিক-কর্মচারী সমন্বয়ে মানববন্ধন অনুষ্ঠিত হবে সকাল ১১টায়। প্রত্যেক মিল এলাকায় পোস্টার, লিফলেট বিতরণ করা হবে। একই সঙ্গে ১৫টি চিনিকলের মাড়াই মৌসুমের তারিখ নির্ধারণ না হওয়া পর্যন্ত কোন মিলে বয়লার স্লো-ফায়ারিং করা যাবে না।

সভায় সভাপতিত্ব করেন, রাজশাহী চিনিকল শ্রমিক ইউনিয়নের সভাপতি মজিবুর রহমান। অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য দেন আখচাষী কল্যাণ সমিতির সভাপতি ইয়াসিন আলী, রাজশাহী চিনিকল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মুনতাজ আলী, চাষী কল্যাণ সমিতির সিনিয়র সহসভাপতি শামসুল হক।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর