২২ নভেম্বর, ২০২০ ১৬:০১

তুরস্কে বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

অনলাইন ডেস্ক

তুরস্কে বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

তুরস্কে উৎসবমূখর আবহে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ‘সশস্ত্র বাহিনী দিবস-২০২০’ উদযাপন করা হয়েছে। ২১ নভেম্বর বাংলাদেশ দূতাবাসের ‘বিজয় ৭১ মিলনায়ত’ -এ বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে দূতাবাসের সদস্যদের নিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

কর্মসূচির শুরুতে প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো. রাশেদ ইকবাল, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধে শহীদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে স্বাগত বক্তব্য প্রদান করেন। এরপর সশস্ত্র বাহিনী দিবস-২০২০ উপলক্ষ্যে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়। অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর উপর নির্মিত একটি প্রামাণ্য চিত্রও দেখানো হয়।

অনুষ্ঠানে তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান তার বক্তব্যে স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বাংলাদেশের গৌরবজ্জ্বল স্বাধীনতা যুদ্ধ এবং স্বাধীন দেশের অভ্যুদয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অতুলনীয় অবদান বিষয়ে আলোকপাত করেন। সবশেষে দেশের সার্বিক কল্যাণ ও সমৃদ্ধি এবং সশস্ত্র বাহিনীর উত্তরোত্তর অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।  

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর