শিরোনাম
প্রকাশ : ২৩ নভেম্বর, ২০২০ ১৮:০৭
প্রিন্ট করুন printer

দুই দিনের রিমান্ডে বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুন

কিশোরগঞ্জ প্রতিনিধি:

দুই দিনের রিমান্ডে বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুন

 

কিশোরগঞ্জের বাজিতপুরের পোল্ট্রি ফিড ব্যবসায়ী ওমর চান ওরফে সাচ্চু (৩২) হত্যা মামলায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনকে (৫০) জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ সোমবার মামুনকে রিমান্ডে নেওয়ার আবেদনের শুনানি শেষে অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক আল মামুন এ আদেশ দেন।

এ মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক মুজিবুর রহমান জানান, গত ১১ নভেম্বর রাতে বাজিতপুর পৌর এলাকার পশ্চিম বসন্তপুর সিনেমা হল সংলগ্ন এলাকা থেকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর একটি দল মামুনকে গ্রেফতার করে। গত ১৫ নভেম্বর মামুনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ।

২০১৭ সালের ২৭ জুন ঈদের রাতে বাজিতপুর পৌর এলাকার পশ্চিম বসন্তপুরের এক ভাড়া বাসায় সাচ্চুর ওপর হামলা হয়। গুরুতর আহত সাচ্চু ঘটনার দুই দিন পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি উপজেলার বলিয়ারদী ইউনিয়নের শিমুলতলী গ্রামের আব্দুল আউয়ালের ছেলে।

এ ঘটনায় সাচ্চুর ভাই জামাল মিয়া বাদী হয়ে একজনকে আসামি করে বাজিতপুর থানায় একটি হত্যা মামলা করেন।
তদন্ত কর্মকর্তা জানান, পিবিআইর তদন্তে হত্যাকাণ্ডের সাথে জড়িত প্রমাণ পাওয়ায় নান্টু মিয়া (২৮) ও আল-আমিন (৩২) নামের দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এ দুজন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে নিহত সাচ্চুর ছোট ভাই লায়েছ মিয়ার (২৮) সাথে আব্দুল্লাহ আল মামুনের বিরোধ থাকার কথা বলেন।

আব্দুল্লাহ আল মামুনের নির্দেশে দুই লাখ টাকার বিনিময়ে লায়েছ মিয়াকে খুন করতে যান তারা। তবে বিছানায় মশারির ভিতর লায়েছ মনে করে ঘুমন্ত সাচ্চুর উপর ভুলবশত হামলা চালান তারা। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ০৩:৫৫
প্রিন্ট করুন printer

নৌকার নির্বাচনী অফিস পোড়ানোর মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার

ঝালকাঠি প্রতিনিধি

নৌকার নির্বাচনী অফিস পোড়ানোর মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার
উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা ফিরোজ

ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থীর নির্বাচনী অফিস পোড়ানোর ঘটনায় এজাহারনামীয় আসামি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা ফিরোজকে (৪৮) গ্রেফতার করা হয়েছে। 

সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগ প্রার্থীর সমর্থক রেজাউল ইসলাম বাবু তালুকদার বাদী হয়ে নলছিটি থানায় বুধবার রাতে ফিরোজসহ ২৫ নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৩০/৩৫ জনের বিরুদ্ধে নলছিটি থানায় মামলা করেন। 

গ্রেফতার ফিরোজ সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী জাকিয়া খাতুন সীমার স্বামী। শহরের সাথীর মোড় নামক স্থানে স্ত্রীর পক্ষে নির্বাচনী প্রচারণার সময় ওই মামলার প্রধান আসামি আওয়ামী লীগ নেতা গোলাম মোস্তফা ফিরোজকে নলছিটি থানা গ্রেফতার করে। 

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।
 
উল্লেখ্য, মঙ্গলবার গভীর রাতে নলছিটি পৌর এলকার তালতলা রাস্তার মোড়ে আওয়ামী লীগের মনোনীিত প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দেয় দুর্বৃত্তরা। 

এ ব্যাপারে নলছিটি থানার ওসি আলী আহমেদ বলেন, লিখিত অভিযোগ পেয়ে মামলা রুজু করি (মামলা নং ১৬)। মামলার প্রাধান আসামি গোলাম মোস্তফা ফিরোজকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদেরও গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 


 


 
  


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২১ ০০:৫১
আপডেট : ২৮ জানুয়ারি, ২০২১ ০০:৫৪
প্রিন্ট করুন printer

বাবার কাছে নতুন জামার বায়না ধরা স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

নাটোর প্রতিনিধি

বাবার কাছে নতুন জামার বায়না ধরা স্কুলছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার
স্বজনদের আহাজারি

নাটোরের বড়াইগ্রামে আরজু (১২) নামের এক স্কুল ছাত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সন্ধায় উপজেলা চকপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ওই স্কুল ছাত্রী উপজেলার চকপাড়া গ্রামের আবজাল হোসেনের মেয়ে। সে রয়না ভরট সরকার বাড়ি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী ছিল।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, কয়েক দিন যাবত আনজু নতুন জামা জন্য বায়না ধরছিল। গরিব বাবা নতুন জামার দাবি মিটাতে পারছিলেন না। বুধবার বিকালে তার মা মেয়েকে বাড়িতে একা রেখে ছাগলের খাবার সংগ্রহ করতে বাইরে যায়। সন্ধায় ফিরে এসে দেখে ঘরের তীরের সাথে লাশ ঝুলছে। খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায় পুলিশ।

বড়াইগ্রাম থানা পরিদর্শক আনোয়ারুল ইসলাম বলেন, এ ব্যাপারে অপমৃত্যুর মামলা দায়ের হয়েছে। স্কুলছাত্রীর লাশ উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতারে পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ২৩:৩২
প্রিন্ট করুন printer

ট্রাকচাপায় এক ভাই নিহত অপর ভাই আহত, ক্ষোভে ট্রাকে আগুন

টাঙ্গাইল প্রতিনিধি

ট্রাকচাপায় এক ভাই নিহত অপর ভাই আহত, ক্ষোভে ট্রাকে আগুন
এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা ট্রাকটিতে আগুন লাগিয়ে দেয়

টাঙ্গাইলের কালিহাতীতে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের কালিহাতী বাসস্ট্যান্ডে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী সহোদর দুই ভাইয়ের মধ্যে এক ভাই ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অপর ভাই। বুধবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহত ভাইয়ের নাম মাহী (১৫)। আহত ভাইয়ের নাম জামিল (২৩)। হতাহতরা কালিহাতী পৌরসভার সাতুটিয়া গ্রামের মো. দেলোয়ার হোসেনের ছেলে। 

এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা ট্রাকটিতে আগুন লাগিয়ে দেয়। এসময় মহাসড়কের উভয় প্রান্তে চার কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। পরে ফায়ার সার্ভিস আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সন্ধ্যায় বড় ভাই জামিল ছোট ভাই মাহীকে সাথে নিয়ে বাসা থেকে মোটরসাইকেল চালিয়ে যমুনা ডায়াগনস্টিক সেন্টারের পাশের রাস্তা দিয়ে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে উঠছিলেন। তখন টাঙ্গাইলমুখী একটি ট্রাক তাদের চাপা দিলে ঘটনাস্থলেই মাহীর মৃত্যু হয়। আর জামিলকে টেনে প্রায় চল্লিশ ফুট দূরে নিয়ে যায়। পরে জামিলকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ২১:৪৯
প্রিন্ট করুন printer

বিশ্বনাথে হত্যাচেষ্টা-শ্লীলতাহানির অভিযোগে জেলহাজতে যুবক

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

বিশ্বনাথে হত্যাচেষ্টা-শ্লীলতাহানির
অভিযোগে জেলহাজতে যুবক
ছইফুল

সিলেটের বিশ্বনাথ পৌরসভায় সবজি ক্ষেত থেকে বাছুর তাড়িয়ে দেওয়ায় একটি পরিবারের উপর হামলা ও পরিবারের এক মহিলা সদস্যের শ্লীলতাহানীর অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলায় শিমুলতলা (নয়াবাড়ী) গ্রামের আবদুস সালামের ছেলে ছইফুল ইসলামকে
(৩২) প্রধান আসামি করে ৫ জনের বিরুদ্ধে মঙ্গলবার মামলাটি দায়ের করেন একই গ্রামের আবদুল আহাদের ছেলে ছাদিকুর রহমান  সাজুল। মামলার অন্য আসামিরা হলেন ছইফুল ইসলামের ভাই কামরুল ইসলাম (৩৬), বদরুল ইসলাম (৩৪), তাদের পিতা আবদুস সালাম ডুমাই (৬০), বোন আসমা বেগম (২১)।
মামলায় বাদীর অভিযোগ, গত ২৪ জানুয়ারি রবিবার বিকেল সাড়ে ৩টায় ছইফুল ইসলামের একটি বাছুর আমাদের সবজি ক্ষেতে ঢুকে ফসল নষ্ট করছিল। আমার পিতা বাছুরটিকে সেখান থেকে তাড়িয়ে দিলে ছইফুল তাকে গালাগাল করে। আমার ভাই হাবিবুর রহমান এর প্রতিবাদ করলে ছইফুল, কামরুল, বদরুল, আবদুস সালাম ও আসমা দেশীয় অস্ত্র নিয়ে আমাদের ঘরে প্রবেশ করে আমার মা, ভাইবোনদের উপর
হামলা চালায়। তাদের হামলায় আমার আমার মা, বোন ও ভাই হাবিবুর রহমান আহত হন।

এদিকে, মামলা দায়েরের পরদিন বুধবার দুপুরে সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এ হাজির হয়ে ৫ আসামী জামিন আবেদন  করেন। আদালতের বিচারক মাহবুবুর রহমান ৪ জনের জামিন মঞ্জুর করে প্রধান আসামি ছইফুল ইসলামকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত করেন বাদীপক্ষের আইনজীবী বিশ্বনাথ ঘোষ।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ২১:২৬
আপডেট : ২৭ জানুয়ারি, ২০২১ ২১:২৯
প্রিন্ট করুন printer

বাস চালককে জিম্মি করে ছাগল নিয়ে পালানোর চেষ্টা, গ্রেফতার ৩

নারায়ণগঞ্জ প্রতিনিধি

বাস চালককে জিম্মি করে ছাগল নিয়ে পালানোর চেষ্টা, গ্রেফতার ৩
গ্রেফতার তিন ব্যক্তি।

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় যাত্রীবাহী বাস থেকে অস্ত্রের ভয় দেখিয়ে ছাগল নিয়ে পালানোর সময় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার ভোরে উপজেলার লাঙ্গলবন্দ এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ ঘটনা ঘটে।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভোর সাড়ে ৬টার দিকে কাঁচপুর বাসস্ট্যান্ডে চট্টগ্রাম যাওয়ার কথা বলে একজন নারী ও চারজন পুরুষ রংপুর থেকে ছেড়ে আসা টিএম পরিবহনের একটি বাসে উঠে। বাসটি লাঙ্গলবন্দ এলাকায় পৌঁছালে সুপারভাইজার ও চালককে পিস্তলের ভয় দেখিয়ে তার বাসের বক্সে থাকা ২৭টি ছাগল জোর করে নামাতে শুরু করেন।

এসময় কাঁচপুর হাইওয়ে থানার এএসআই রুবেল শেখের নেতৃত্বে টহল টিম উপস্থিত হতে দেখলে ডাকাতরা ১০টি ছাগল নিয়ে পালিয়ে যায়। পরে ডাকাতদের কাছ থেকে পুলিশের সদস্যরা ৭টি ছাগল উদ্ধার করে। এছাড়া বন্দর থানার টহল পুলিশের সহযোগিতায় ৩ ডাকাতকে আটক করা হয় এবং আরো দুটি ছাগল উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, এ ঘটনায় বন্দর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ডাকাতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের দেয়া তথ্য অনুযায়ী পলাতক আরো দুই সহযোগীকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর