২৪ নভেম্বর, ২০২০ ১৭:২২

'পার্বত্যাঞ্চলের নারী উন্নয়নে কাজ করছে সরকার'

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:

'পার্বত্যাঞ্চলের নারী উন্নয়নে কাজ করছে সরকার'

পার্বত্যাঞ্চলের নারী উন্নয়নে ব্যাপক পরিকল্পনা রয়েছে সরকারের। এরই মধ্যে জাতীয় পর্যায়ে নারীকে উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত করে ইতিবাচক পরিবর্তন আনা হয়েছে। ক্রমান্বয়ে নারী সমাজের অবস্থার উন্নয়ন ঘটছে বলে জানান রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।

মঙ্গলবার সকাল ১০টায় রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাঙামাটি মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে মহিলা বিষয়ক অধিদপ্তর নিবন্ধিত ২০১৯-২০২০ অর্থ বছরে অনুদানপ্রাপ্ত স্বেচ্ছাসেবী মহিলা সমিতি সমূহের মধ্যে ডিজিটাল প্লাটফর্মে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রাঙামাটি জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ এসব কথা বলেন।

এসময় রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক মো. মামুন, রাঙামাটি মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক হোসনে আরা বেগমসহ উপস্থিত ছিলেন। 

রাঙামাটি জেলা প্রশাসক প্রশাসক এ কে এম মামুনুর রশিদ আরও বলেন, নারী উন্নয়নে মাঠ পর্যায়ে সরকারের বাস্তবায়নকারী প্রতিষ্ঠান হিসেবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন মহিলা বিষয়ক অধিদপ্তর সরকার কর্তৃক গৃহীত নারী উন্নয়ন সংক্রান্ত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম-কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে। তিনি বলেন, তার মধ্যে তৃণমূল পর্যায়ের মহিলাদের সার্বিক উন্নয়ন ও দারিদ্র্য নিরসন কল্পে এবং তাদেরকে আর্থ-সামাজিক ভাবে স্বাবলম্বী করে গড়ে তুলতে স্বেচ্ছাসেবী মহিলা সমিতি সমূহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এতে করে প্রতি বছর দরিদ্র মহিলারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে উপকৃত হচ্ছে।
এর আগে মহিলা ও শিশু বিষয়ক মন্তণালয়ের প্রতিমন্ত্রী বেগম ফজিলাতুন নেসা ইন্দিরা কেন্দ্রীয় ভাবে মহিলা বিষয়ক অধিদপ্তর নিবন্ধিত ২০১৯-২০২০ অর্থ বছরে অনুদানপ্রাপ্ত স্বেচ্ছাসেবী মহিলা সমিতি সমূহের মধ্যে ডিজিটাল প্লাটফর্মে অনুদানের চেক বিতরণী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর