শিরোনাম
প্রকাশ : ২৭ নভেম্বর, ২০২০ ২০:২২
প্রিন্ট করুন printer

বগুড়ায় বৃদ্ধের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় বৃদ্ধের মরদেহ উদ্ধার

বগুড়ার মহাস্থানগড় এলাকার পাথরপট্টি থেকে হাফেজ সালাউদ্দিন আহম্মেদ ওরফে বুলু হুজুরের (৬০) মরদেহ উদ্ধার করেছে শিবগঞ্জ থানা পুলিশ। উদ্ধারকৃত লাশটি জেলার দুপচাঁচিয়া উপজেলার গোবিন্দপুর গ্রামের মৃত মহিউদ্দিনের ছেলে।

শুক্রবার দুপুরে শিবগঞ্জ থানা পুলিশ মরদেহ উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে।

বগুড়ার মহাস্থান গড়ের বাসিন্দারা জানায়, শুক্রবার সকালে মহাস্থানগড় এলাকায় পাথরপট্টিতে মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে।

বগুড়ার শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান জানান, মরদেহে কোনো আঘাতের চিহ্ন নেই। এছাড়াও তিনি আত্মহত্যা করেছেন এমন কোনো আলামতও নেই। তবে তার পাঞ্জাবির পকেট থেকে উদ্ধার করা চিরকুটে তার মেয়ের বিয়ে নিয়ে ঝামেলার কথা লেখা রয়েছে।

পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, বৃহস্পতিবার বিকেলে বুলু হুজুরকে তার এক পরিচিত ব্যক্তি বাড়ি থেকে ডেকে নিয়ে যান। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। দুই কন্যা সন্তানের জনক বুলু হুজুরের ছোট মেয়েকে সম্প্রতি বিয়ে দেন। সেখানে ঝামেলা চলছিল বলে তার পরিবার পুলিশকে জানিয়েছে। সে সাহারপুকুর বাজারে একটি হাফেজিয়া মাদ্রাসায় চাকরি করতেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৭:৪০
প্রিন্ট করুন printer

সেই শিশুর ব্যাপারে অনেকের সাড়া মিললেও, মেলেনি পরিবারের

রাজবাড়ী প্রতিনিধি

সেই শিশুর ব্যাপারে অনেকের সাড়া মিললেও, মেলেনি পরিবারের

গত বছর বাবা মায়ের মৃত্যুর পর এতিম হয়ে যায় নওগাঁ জেলার রানীনগর উপজেলার ভবানীপুর গ্রামের শিশু রফিকুল। বছর খানেক ভাই-ভাবির বাসায় থাকলেও সহ্য করতে হয় শারীরিক ও মানসিক নির্যাতন। শনিবার বিকেলে বিভিন্ন জায়গায় বেড়ানোর কথা বলে ট্রেনে তুলে দেন তার আপন ভাই ও ভাবি। কিন্তু তারা ট্রেনে না উঠে বলে দেয় তোর কপালে যেখানে আছে চলে যা, বেঁচে থাকলে হয়তো দেখা হবে। এরপর রাজবাড়ীর বহরপুর রেলস্টেশনে রাতে কান্না করতে করতে নিচে নামে শিশুটি। পরে স্থানীয় সোনার বাংলা সমাজ কল্যাণ ও ক্রীড়া সংসদের আহ্বায়ক হেলাল খন্দকার শিশুটিকে বাড়িতে নিয়ে এসে প্রশাসনকে অবহিত করেন। 

বাংলাদেশ প্রতিদিনের অনলাইন ভার্সস সহ বিভিন্ন গণমাধ্যমে এতিম রফিকুলের ব্যাপারে সংবাদ প্রকাশিত হয়। বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা শিশুটির সাথে কথা বলে নওগাঁ জেলার রাণিনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বললেও সেই ভাই-ভাবির পক্ষ থেকে কোন সাড়া মেলেনি। তবে দেশের বিভিন্ন স্থানসহ প্রবাস থেকে শিশুটির দায়িত্ব নিতে অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন।

আজ সোমাবার দুপুরে আমেরিকা থেকে এক প্রবাসী বাংলাদেশ প্রতিদিনের রাজবাড়ী প্রতিনিধিকে বলেন, তিনি শিশুটির দায়িত্ব নিতে চান। তিনি দেশের বাইরে থাকলেও ঢাকার ভালো কোন এতিমখানায় রেখে শিশুটিকে বড় করবেন। এছাড়া দেশের বিভিন্ন স্থান থেকে আরো বেশ কয়েকটি ফোন পান বাংলাদেশ প্রতিদিনের এই সংবাদকর্মী। এছাড়া ব্যারিস্টার সাইদুল হক সুমনও শিশুটির দায়িত্ব নিতে চান।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা বলেন, রবিবার সকালে শিশুটির ভাই এবং ভাবির সন্ধান পেয়ে শিশুটির ব্যাপারে অবহিত করা হয়। আজ সোমবার বিকেল পর্যন্ত তার পরিবারের পক্ষ থেকে কোন সাড়া পাওয়া যায়নি। তবে আজ রাতে একজন ইউনিয়ন পরিষদের সদস্য বালিয়াকান্দি আসবেন বলে জানিয়েছেন রাণিনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা।

সোনার বাংলা ক্রীড়া সংসদের আহ্বায়ক হেলাল খন্দকার বলেন, শিশুটি দুই রাত তার বাড়িতে অবস্থান করছে। অনেক দিনের নির্যাতন ভুলে বর্তমানে শিশুটি তার পরিবারের সাথে রয়েছে। শিশুটি ভালো আছে। প্রশাসন থেকে বলা হয়েছে দ্রুতই তারা শিশুটির ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করবেন।
 
বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা বলেন, সর্বপ্রথম শিশুটিকে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। যদি সেটা সম্ভব না হয় তবে সরকারি কোন শিশু পরিবারে শিশুটি রাখা হবে। এছাড়া যদি কেউ শিশুটিকে দত্তক নিতে চায় তবে আইনি প্রক্রিয়ায় অগ্রসর হওয়া যেতে পারে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৭:৩১
প্রিন্ট করুন printer

গ্রাম পুলিশে চাকরি দেওয়ার নামে টাকা আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

গ্রাম পুলিশে চাকরি দেওয়ার
নামে টাকা আত্মসাতের অভিযোগ

বগুড়ার শেরপুরে গ্রাম পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণা করে টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে গাড়ীদহ ইউনিয়নের চেয়ারম্যান দবির উদ্দীনের বিরুড় লাখ টাকা আত্মসাত করেন বলে রবিবার দুপুরে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগ প্রদান করেন। 
অভিযোগে জানা যায়, শেরপুর উপজেলার গাড়ীদহ ইউনিয়নের চন্ডিজান গ্রামের বাসিন্দা জহুরুল ইসলামের স্ত্রী মরিয়ম বেগমকে কিছু টাকার বিনিময়ে পরিষদে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেন। পরে গাড়ীদহ ইউনিয়ন পরিষদের আয়া পদে টাকা নিয়ে ভুয়া নিয়োগ পত্র প্রদান করেন। এরপর তাকে গ্রাম পুলিশে চাকরি দেওয়ার কথা বলে টাকা নেন ওই চেয়ারম্যান।

ভুক্তভোগী মরিয়ম বেগম অভিযোগ করে বলেন, বিগত ২০১৯ সালের জুনে প্রথমে আয়া পদে ভুয়া নিয়োগ দেওয়া হয়। পরে গাড়ীদহ ইউনিয়নে গ্রাম পুলিশে চাকরি দেওয়ার আশ^াস দেন চেয়ারম্যান দবির উদ্দীন। এজন্য তিনি নিজে দেড় লাখ টাকা নেন। আর তার নির্দেশে জন্মসনদ ও  জাতীয় পরিচয়পত্রে জালিয়াতির মাধ্যমে বয়স কমাতেও টাকা খরচ করা হয়েছে। এরপর দীর্ঘসময় পার হলেও তাকে চাকরি না দিয়ে শুধু তালবাহানা করা হচ্ছে। 

বিষয়টি সম্পর্কে বক্তব্য জানতে চাইলে অভিযুক্ত উপজেলার গাড়ীদহ ইউনিয়নের চেয়ারম্যান দবির উদ্দীন তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, চাকরি দেওয়ার কথা বলে তিনি কোনো টাকা নেননি। এছাড়া বেশ কিছুদিন ধরেই ওই মহিলা এসব অভিযোগ করে আসছেন। কিন্তু কোনো প্রমাণ করতে পারেননি।

বগুড়ার শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, অভিযোগটি গুরুত্বের সঙ্গে তদন্ত করে দেখা হবে। তদন্তে দোষী প্রমাণিত হলে আইন অনুযায়ী অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে বলে দাবি করেন তিনি।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৭:২৫
প্রিন্ট করুন printer

ব্রাহ্মণবাড়িয়ায় রফিকুল ইসলাম স্কুল এন্ড কলেজে মিলাদ মাহফিল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় রফিকুল ইসলাম স্কুল এন্ড কলেজে মিলাদ মাহফিল

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ইসলামপুর আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ্ব কাজী রফিকুল ইসলামের ১৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইমরান খানের সভাপতিত্বে ও আব্দুল কুদ্দুস মাস্টারের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন স্কুল এন্ড কলেজের সভাপতি কাজী রুবাইদা খানম। 

বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা কাজী হারিছুর রহমান, শফিকুল ইসলাম কলেজের উপাধ্যক্ষ মো. জহির উদ্দিন, আমেনা বেগম মাদ্রাসার সুপার মোখলেছুর রহমান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিয়াদুল হক বাবু, যুবলীগ সভাপতি রফিক মাস্টার, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো, আমজাদ হোসেন, স্কুলের শিক্ষক জাহানারা বেগম, এনায়েত উল্লাহ, মহিউদ্দিন, সুহেল মিয়া প্রমুখ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৭:২৩
প্রিন্ট করুন printer

মুস্তাফিজের পর ক্যারিবীয় দূর্গে মিরাজের আঘাত

অনলাইন প্রতিবেদক

মুস্তাফিজের পর ক্যারিবীয় দূর্গে মিরাজের আঘাত
ফাইল ছবি

চট্টগ্রামের সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ওয়েস্ট ইন্ডিজ। আজ সোমবার ব্যাট হাতে নির্ধারিত ৫০ ওভার শেষে টাইগাররা সংগ্রহ করে ৬ উইকেটের বিনিময়ে ২৯৭ রান। জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের টার্গেট ২৯৮ রান।

বল হাতে শুরুতেই ওয়েস্ট ইন্ডিজ শিবিরে জোড়া আঘাত হানেন মোস্তাফিজুর রহমান। ওপেনার কিয়র্ন ওটলেকে (১) উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরানোর পর আরেক ওপেনার সুনীল আমব্রিসকে (১৩) এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তিনি।

এরপর বলা হাতে সাফল্য পান মেহেদি হাসান মিরাজ। নিজের দ্বিতীয় ওভার করতে এসেই কাইল মায়ার্সকে (১১) এলবিডব্লিউর ফাঁদে ফেলে সাজঘরে ফিরিয়েছেন মেহেদী হাসান মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের দলীয় রান তখন ৪৭।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৭:১৭
প্রিন্ট করুন printer

গৌরনদী পৌরসভা নির্বাচন উপলক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

গৌরনদী পৌরসভা নির্বাচন উপলক্ষ্যে প্রশিক্ষণ কর্মশালা

আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠিতব্য বরিশালের গৌরনদী পৌরসভা নির্বাচন উপলক্ষ্যে প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তা এবং পোলিং কর্মকর্তাদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার গৌরনদী উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে গৌরনদী গার্লস স্কুল এন্ড কলেজের হলরুমে এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন রিটার্নিং কর্মকর্তা মো. নুরুল আলম। প্রশিক্ষণ কর্মশালায় ৩১৮ জন প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তা এবং পোলিং কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

কর্মশালায় বক্তব্য রাখেন অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সোহেল সামাদ, শেখ মুহাম্মদ জালাল উদ্দিন, মো. আবদুল হাই হাদী, বরিশাল সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল মান্নান, বানারীপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, গৌরনদী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মিজানুর রহমান তালুকদার এবং থানার ওসি মো. আফজাল হোসেন। 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

পরবর্তী খবর