৩০ নভেম্বর, ২০২০ ১৬:৩৪

চাকরির কথা বলে লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

রাজবাড়ী প্রতিনিধি

চাকরির কথা বলে লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

রাজবাড়ী সদর উপজেলার আফড়া ইসলামীয়া আলিম মাদ্রাসার অফিস সহকারী কাম-কম্পিউটার পদে চাকরি দেওয়ার কথা বলে লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানটির সভাপতি ও চন্দনী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো. তানভীরুল ইসলাম হাসান ও প্রিন্সিপাল মো. এমদাদুল ইসলামের বিরুদ্ধে।

গত শনিবার রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম বরাবার অভিযোগ দিয়েছেন জেলার সদর উপজেলার চন্দনী ইউনিয়নের হরিণধরা গ্রামের চাকরি প্রার্থী মো. শরিফুল ইসলাম।

অভিযোগপত্র সূত্র জানা যায়, গত জুন মাসে অফিস সহকারী কাম-কম্পিউটার পদে আবেদন করেন মো. শরিফুল ইসলাম। উক্ত প্রতিষ্ঠানে চাকরির কথা বলে প্রতিষ্ঠানটির সভাপতি ও প্রিন্সিপাল শরিফুলের সাথে যোগাযোগের মাধ্যমে ৯ লাখ  টাকা দাবি করেন। আলোচনা সাপেক্ষে ৭ লাখ টাকা দিতে রাজি হয় চাকরি প্রার্থী শরিফুল। পরে সভাপতির নিজস্ব একাউন্টে ২ লাখ টাকা জমা দেন তিনি। পরবর্তীতে দুইজন স্বাক্ষীর মাধ্যমে আরো ৩ লাখ টাকা প্রদান করেন তিনি। পরবর্তীতে জানা যায় সভাপতি ও  প্রিন্সিপাল অন্যপ্রার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা গ্রহণ করেছেন।
 
অভিযোগের প্রেক্ষিতে সোমবার সকালে রাজবাড়ীর ভারপ্রাপ্ত জেলা শিক্ষা কর্মকর্তা মোছা. সামসুন্নাহার সরেজমিনে তদন্ত করেছেন। তদন্ত প্রতিবেদন শেষে তিনি সাংবাদিকদের বলেন, প্রাথমিকভাবে টাকা নেওয়ার সত্যতা পাওয়া গিয়েছে। সত্যতা পাওয়ার প্রেক্ষিতে প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল মো. এমদাদুল ইসলামের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হবে। সভাপতির বিরুদ্ধে আলোচনা সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। আগমী ৪ ডিসেম্বর উক্ত পদে পরীক্ষা হবে কিনা উর্দ্ধত্তন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে জানানো হবে।

অভিযুক্ত সভাপতি মো.তানভীরুল ইসলাম হাসান বলেন, রাজনৈতিক দ্বন্দ্ব ও ব্যবসার কারণে তার সাথে আমার অর্থনৈতিক লেনদেন হয়েছে। চাকুরীর কথা বলে টানা নেওয়ার অভিযোগ অস্বীকার করেন তিনি।

অভিযোগ প্রসঙ্গে প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল এমদাদুল ইসলাম বলেন, টাকা নেওয়া বিষয়টি আমার জানা নেই। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর