৩০ নভেম্বর, ২০২০ ১৮:২৮

নারায়ণগঞ্জে শিশু সোয়াইব হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে শিশু সোয়াইব হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের আলোচিত শিশু সোয়াইব হোসেন হত্যা মামলার রায়ে ৩ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় এক আসামিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৬ জনকে খালাস প্রদান করেছেন। সোমবার দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা এ রায় ঘোষণা করেন। 

রায় ঘোষণার পর দণ্ডিতদের আদালত থেকে কারাগারে প্রেরন করা হয়। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, জসিম উদ্দিন, রাজু মিয়া ও ফজল হক এবং আসামি নাছির উদ্দিনকে ১০ বছরের সাজা প্রদান করা হয়। খালাসপ্রাপ্তরা হলেন, রিনা আক্তার, ইকবাল, এমদাদ, আলী আহম্মদ, মোশরফ হোসেন, সিরাজ।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুর রহিম বলেন, ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি সোনারগাঁ উপজেলার মঙ্গলেরগাঁও এলাকার নামজুল হোসেন মাসুমের ছেলে শান্তিনগর দারুন নাজাত নূরানী মাদ্রাসার প্রথম শ্রিণির ছাত্র সোয়াইব হোসেন নিখোঁজ হয়। নিখোঁজের ৬ দিন পর একই এলাকার একটি নির্মাণাধীন ভবনের পাশ থেকে গলাকাটা, শরীর ঝলসে দেওয়া ক্ষতবিক্ষত সোয়াইব হোসেনের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।
তিনি আরো বলেন, এ ঘটনায় সোয়াইবের বাবা অপহরণের পর হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগ এনে একই এলাকার ১৩ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। আলোচিত এ মামলার রায়ে আদালত যাদের খালাস দিয়েছে তাদের বিরুদ্ধে বাদীপক্ষ আপিল করবেন এবং যাদের মৃত্যুদণ্ড দিয়েছে তাদের রায় বহাল রাখতে চেষ্টা করবেন। 

মামলার বাদী নাজমুল হোসেন মাসুম বলেন, যারা সাজা পেয়েছে আর যারা খালাস পেয়েছে তারা সবাই আমার সন্তানকে নির্মম ভাবে খুন করেছে। আদালতে ১৬৪ ধারায় দোষ স্বীকার করে আসামিরা জবানবন্দি দিয়েছে। আমি এ রায়ে সন্তুষ্ট নয়, উচ্চ আদালতে আপিল করবো।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর