শিরোনাম
প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৮:০৭
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২১ ১৮:১৪
প্রিন্ট করুন printer

দুর্গাপুরে বাইপাস সড়ক নির্মাণের পরিকল্পনায় জেলা প্রশাসন

নেত্রকোনা প্রতিনিধি

দুর্গাপুরে বাইপাস সড়ক নির্মাণের পরিকল্পনায় জেলা প্রশাসন

অচিরেই নেত্রকোনার দুর্গাপুরের প্রধান সমস্যা ভেজা বালু পরিবহন বন্ধ ও বাইপাস সড়ক নির্মাণে পরিকল্পনা গ্রহণ করছে জেলা প্রশাসন। এরই অংশ হিসেবে মঙ্গলবার দুপুরে দুর্গাপুর সোমেশ্বরী নদীর এক ও দুই নম্বর ঘাট পরিদর্শন করেছেন জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমান ও পুলিশ সুপার আকবর আলী মুন্সীসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

এসময় শুষ্ক মৌসুমে নদীর তীরবর্তী স্থান দিয়েই বালু পরিবহনের ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা প্রশাসনকে তাগিদ দেন জেলা প্রশাসক। এছাড়াও বালু পরিবহনে স্থায়ী ব্যবস্থায় বাইপাস সড়ক নির্মাণের প্রাথমিক পরিকল্পনাও গ্রহণ করা হয়েছে।

এদিকে দুর্গাপুর সোমেশ্বরী নদীর সিলিকন বালু দীর্ঘদিন ধরেই দেশের বিভিন্ন প্রান্তে পরিবহন হয়ে আসছে। কিন্তু এই বালু পরিবহন করে পৌর শহরের ভেতর দিয়ে চলাচলের ফলে খানাখন্দের সৃষ্টি হওয়ায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে স্থানীয়দের। এমন অবস্থায় দীর্ঘদিন ধরে বালু পরিবহনে বাইপাস সড়ক নির্মাণের দাবি জানিয়ে আসছেন পৌরবাসী।

এ নিয়ে উপজেলার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক দলগুলোর উদ্যোগে বিক্ষোভ মানববন্ধনসহ নানা কর্মসূচি পালিত হয়। সম্প্রতি পৌর শহরের ব্যবসায়ী ও সর্বস্তরের মানুষের ডাকে ধর্মঘটও পালিত হয়।

এতে অনেকটাই নড়েচড়ে বসেছে জেলা ও উপজেলা প্রশাসন। তাই এই সমস্যা সমাধানে দ্রুত ব্যবস্থা নেয়ার লক্ষ্যে স্থায়ী সমাধান ও  বাইপাস সড়ক নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসন কাজী মো. আবদুর রহমান।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর