শিরোনাম
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:২৫
প্রিন্ট করুন printer

১১শ' হাতের স্পর্শে বঙ্গবন্ধুর ছবি তৈরি

সিরাজগঞ্জ প্রতিনিধি

১১শ' হাতের স্পর্শে বঙ্গবন্ধুর ছবি তৈরি

সিরাজগঞ্জ ১১শ' সাধারণ মানুষের হাতের রং-তুলির স্পর্শে তৈরি করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর ছবির ক্যানভাস তৈরির ব্যতিক্রমী আয়োজন করেছেন চিত্রশিল্পী সৌদি হুসাইন সরকার (মুরাল)। 

তিনদিনে সিরাজগঞ্জ শহরের মুক্তিরসোপান চত্বরে মুজিব শতবর্ষে ‘অস্তিত্বে বঙ্গবন্ধু’ শিরোনামে রং-তুলি দিয়ে বঙ্গবন্ধুর ছবির ক্যানভাসটি তৈরি করা হয়। এর আগে সোমবার সকালে প্রতিকৃতি আঁকা কর্মসূচির উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গাজী শফিকুল ইসলাম শফি।

ব্যতিক্রমী এই ক্যানভাস তৈরির উদ্যোক্তা চিত্রশিল্পী সৌদি হুসাইন সরকার (মুরাল) জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির অস্তিত্বে মিশে রয়েছেন। তার স্মরণেই আমার এই আয়োজন। সবাই ছবি আঁকতে পারেন না। কিন্তু রং তুলির একটু স্পর্শ দিয়ে বৃহৎ একটি প্রতিকৃতি আঁকায় অংশগ্রহণ করতে পারেন। প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রং-তুলি দিয়ে ছবি আঁকার কাজ চলে। তিনদিনে ১১শ' সাধারণ বাঙ্গালীর হাতে রং-তুলির স্পর্শে ছবিটি আকা হয়েছে। এছাড়াও প্রতিদিনই অংশগ্রহণকারীদের মধ্যে লটারির মাধ্যমে বিজয়ী পাঁচজনকে পুরস্কৃত করা হয়েছে। তিনি জানান, জন্মশত বার্ষিকী উদযাপন কমিটির অনুমোদনক্রমে বঙ্গবন্ধুর প্রতিকৃতি অঙ্কন করা হয়। প্রতিকৃতিতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হবে।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর