শিরোনাম
প্রকাশ : ৫ মার্চ, ২০২১ ০১:৪৯
প্রিন্ট করুন printer

গভীর রাতে পাহাড়ে পর্যটকবাহী বাস বিকল, ৯৯৯-এ ফোনে উদ্ধার

অনলাইন ডেস্ক

গভীর রাতে পাহাড়ে পর্যটকবাহী বাস বিকল, ৯৯৯-এ ফোনে উদ্ধার
প্রতীকী ছবি

পার্বত্য বান্দরবান থেকে গভীর রাতে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করলেন বিকল বাসের এক যাত্রী। তার কল পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় বান্দরবান সদর থানাধীন দুলুপাড়া চেকপোস্ট ক্যাম্পের পুলিশ। এরপর ওই বিকল বাসের সকল যাত্রীদের রাতব্যাপী নিরাপত্তা দিয়ে বাস মেরামতের ব্যবস্থা করে দেয় তারা।

বুধবার (৩ মার্চ) দিবাগত রাত দেড়টায় মশিউর রহমান নামে এক পর্যটক বান্দরবান থেকে ৯৯৯-এ কল করে জানান, তিনি পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী। এক নারী ও শিশুসহ ৪০ জন পর্যটক যশোর থেকে রিজার্ভ বাসযোগে বান্দরবান বেড়াতে এসেছিলেন। বান্দরবান সদর থেকে ১০-১২ কি.মি. দূরত্বে বান্দরবান রাঙ্গামাটি সংযোগ সড়কের একটি স্থানে তাদের বাসটি বিকল হয়ে গেছে প্রায় ঘণ্টাখানেক আগে। বাসের ড্রাইভার এবং হেল্পার অনেক চেষ্টা করেও সচল করতে পারেননি।

তিনি ভয়ার্ত কণ্ঠে আরও জানান, সাত-আট জন উপজাতি লোক কাছে এসে তাদের অবস্থা দেখে গেছে। গভীর রাতে নির্জন পাহাড়ি এলাকায় তারা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। কোনো উপায় না পেয়ে তিনি ৯৯৯-এ ফোন করেন। এ অবস্থা থেকে তাদের উদ্ধারের ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান।

৯৯৯ তাৎক্ষণিকভাবে কলারের সঙ্গে বান্দরবান সদর থানার ডিউটি অফিসারের কথা বলিয়ে দেয়। ৯৯৯ থেকে সংবাদ পেয়ে দুলুপাড়া চেকপোস্ট থেকে একটি পুলিশ দল ঘটনাস্থলে যায়। পরে দুলুপাড়া চেকপোস্টের এএসআই অংকোলা মার্মা ঘটনাস্থলে গিয়ে বিকল বাসের পর্যটকদের ঘটনাস্থলের কাছে একটি মসজিদে নিয়ে যান এবং রাতে সেখানেই তাদের থাকার ব্যবস্থা করেন। পরে সকাল হলে বাসের ড্রাইভার ও হেলপারকে বাসের বিকল যন্ত্রাংশ খুলে নিয়ে সদরে পাঠানোর ব্যবস্থা করেন। যন্ত্রাংশ মেরামত করে নিয়ে আসার পর বাসটি সচল হলে পর্যটকদের নিয়ে বান্দরবান সদরে ফিরে গেছে।

গতকাল বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে ৯৯৯ থেকে ওই কলার পর্যটককে ফোন করা হলে তিনি বিষয়টি নিশ্চিত করেন এবং ৯৯৯ এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর