শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২১ ১৭:১৯
আপডেট : ২৮ মার্চ, ২০২১ ২১:৫০
প্রিন্ট করুন printer

সন্তানের পরিচয় খুঁজতে ডিএনএ স্যাম্পল সংগ্রহ

পরিত্যক্ত স্থানে সন্তান প্রসব: বাঁচল না মানসিক ভারসাম্যহীনের নবজাতক

কুড়িগ্রাম প্রতিনিধি

পরিত্যক্ত স্থানে সন্তান প্রসব: বাঁচল না মানসিক ভারসাম্যহীনের নবজাতক

কুড়িগ্রামে মানসিক ভারসাম্যহীন এক নারী গত শনিবার ভোররাতে পরিত্যক্ত স্থানে ছেলে সন্তান প্রসব করেন। ৯৯৯ নম্বরে কল দিলে পুলিশ দ্রুত ঘটনাস্থল থেকে নবজাতক ও ওই অসুস্থ নারীকে উদ্ধার করে। পরে তাদের কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এরপর সর্বোচ্চ চিকিৎসা দিলেও রাতেই শিশুটি মারা যায়। 

পরে শিশুর বাবার পরিচয় শনাক্তে ডিএনএ টেস্টের জন্য আবেদন করে পুলিশ। পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা। 

পুলিশ জানায়, কুড়িগ্রাম শহরের খলিলগঞ্জ এলাকার বিএডিসি গোডাউন সংলগ্ন জয়বাংলা মোড়ে মানসিক ভারসাম্যহীন এক নারী গত শনিবার ভোরে রাস্তার পাশে পরিত্যক্ত স্থানে ছেলে সন্তান প্রসব করেন। এ ঘটনায় স্থানীয়রা ৯৯৯ নম্বরে কল করলে কুড়িগ্রাম সদর থানা পুলিশ এসে নারী ও শিশুটিকে উদ্ধার করে। পরে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করে। মানসিক ভারসাম্যহীন ওই নারী চিকিৎসা পেয়ে সুস্থ হয়ে উঠলেও রাতে মারা যায় শিশুটি। শিশুটির মৃত্যুতে পুলিশ সুপারের নির্দেশনায় সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। এ ছাড়া ডিএনএ টেস্টের একটি আবেদন কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে পাঠানো হয়। 

নবজাতকের পিতৃপরিচয় যাচাই করার জন্য শিশুটির ডিএন নমুনা ঢাকার মালিবাগে সিআইডির ডিএনএ ল্যাবে পরীক্ষা করার নির্দেশনা চাওয়া হয়েছে। 

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. নবিউর রহমান বলেন, অসময়ে জন্ম নেওয়া শিশুটির ওজন এক কেজির ওপর হলেও তার হার্ট ও লাং ম্যাচিউরড ছিল না। তাই সে রাতেই মারা যায়। তবে ডিএনএ টেস্টের স্যাম্পল নিয়ে তা ঢাকায় পাঠানো হয়েছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

  


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর