শিরোনাম
প্রকাশ : ৩১ মার্চ, ২০২১ ১৬:২৮
প্রিন্ট করুন printer

কক্সবাজার থেকে আরও ১৭১৬ জন রোহিঙ্গা ভাসানচরের পথে

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার থেকে আরও ১৭১৬ জন রোহিঙ্গা ভাসানচরের পথে

কক্সবাজারের উখিয়া-টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প থেকে ৬ষ্ঠ দফায় আজ ২য় দিন ভাসানচরের উদ্দেশ্যে রওনা হয়েছেন ১ হাজার ৭১৬ জন রোহিঙ্গা। 

আজ বুধবার সকালে ও দুপুরে ২৫টি বাস যোগে নারী-শিশু ও পুরুষ সহ ১ হাজার ৭১৬ জন রোহিঙ্গা চট্টগ্রামের উদ্দেশ্য রওনা হন বলে নিশ্চিত করেছেন কক্সবাজার অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শামসুদ্দৌজা নয়ন।

কক্সবাজার অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শামসুদ্দৌজা নয়ন বলেন, বুধবার (৩১ মার্চ) ভোর থেকে স্বেচ্ছায় ভাসানচর যেতে আগ্রহী রোহিঙ্গাদের বিভিন্ন ক্যাম্প থেকে উখিয়া ডিগ্রি কলেজ মাঠে অস্থায়ী ট্রানজিট পয়েন্টে এনে খাবার, পানি, ওষুধসহ প্রয়োজনীয় জিনিসপত্র দেন। 

এরপর সকালে ও দুপুরে ২ দফায় ১৭১৬ জন রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশু ২৫টি বাস যোগে ভাসানচরের উদ্দেশ্য চট্টগ্রামে রওনা দেন। তাদের চট্টগ্রাম থেকে নৌবাহিনীর তত্ত্বাবধানে পতেঙ্গা থেকে জাহাজে করে নোয়াখালীর ভাসানচরে নিয়ে যাওয়া হবে। আজ বিকেলে আরও কিছু রোহিঙ্গা রওনা দেয়ার কথা রয়েছে।

এর আগে গতকাল ৩০ মার্চ ৬ষ্ঠ দফায় প্রথমদিনে প্রায় ২৫০০ জন রোহিঙ্গা ভাসানচরের উদ্দেশ্যে চট্টগ্রাম পৌঁছেন। ইতিপূর্বে পঞ্চম দফায় কক্সবাজারের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে ১৪ হাজারের অধিক রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য