শিরোনাম
প্রকাশ : ৫ এপ্রিল, ২০২১ ১৬:৫৩
প্রিন্ট করুন printer

নন্দীগ্রামে খোলা মাঠে হাট-বাজার

নিজস্ব প্রতিবেদক ,বগুড়া:

নন্দীগ্রামে খোলা মাঠে হাট-বাজার

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বগুড়ার নন্দীগ্রামে উপজেলায় সব ধরনের হাট-বাজার, কাঁচাবাজার ও মাছের বাজার নিকটবর্তী খোলা মাঠে স্থানান্তরের নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। উপজেলার পাঁচটি ইউনিয়ন ও একটি পৌরসভায় তালিকাভুক্ত ২৬ টিসহ সব হাট-বাজার এই নির্দেশের আওতায় পড়বে।

এ সংক্রান্ত একটি নির্দেশনা সংশ্লিষ্ট ইজারাদার, মেয়র ও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানদের কাছে পাঠান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. শারমিন আখতার। সোমবার থেকে উপজেলার দৈনিক ও সাপ্তাহিক কাঁচাবাজার ও মাছের বাজারের ক্ষেত্রে এ নির্দেশনা কার্যকর হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তা বলবৎ থাকবে।

জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত ও শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করতে দিনভর নন্দীগ্রাম পৌর শহরে মাইকিং করা হচ্ছে। নন্দীগ্রাম হাট-বাজার মুনসুর হোসেন ডিগ্রী কলেজ মাঠে বসার জন্য বলা হয়েছে। ব্যবসায়ীরা ওই মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে নিজ নিজ দোকান নিয়ে বসবেন। মাঠে পর্যাপ্ত জায়গা আছে। সেখানে ক্রেতা-বিক্রেতা দুই পক্ষই নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাবেচা করতে পারবেন।

বগুড়ার নন্দীগ্রাম পৌর মেয়র আনিছুর রহমান জানান, সাধারণ মানুষের নিরাপদ ও ভাইরাসের ঝুঁকি থেকে রক্ষা পেতে হাট- বাজারগুলো কলেজ মাঠে স্থানান্তর করা হয়েছে। এখান থেকেই ক্রেতারা দূরত্ব বজায় রেখে তাদের পণ্য কিনবেন।

ইউএনও মোছা. শারমিন আখতার বলেন, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে কাঁচাবাজার ও মাছের বাজারের দোকানদারদের নিরাপদ দূরত্বে দোকান স্থাপনের নির্দেশ দেওয়া হয়েছে। ফলে ক্রেতাদের সামাজিক দূরত্ব নিশ্চিত হবে। তবে প্রতিটি বাজার সকাল ৮ টা থেকে বিকেল চারটার মধ্যে বন্ধ করতে হবে।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর