শিরোনাম
প্রকাশ : ২৯ এপ্রিল, ২০২১ ১৮:১০
প্রিন্ট করুন printer

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ৪ ব্যবসায়ীর জমি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ৪ ব্যবসায়ীর জমি দখলের অভিযোগ
জুয়েল হাওলাদার
Google News

বরিশালের মুলাদীতে আদালতের নির্দেশনা উপেক্ষা করে চার ব্যবসায়ীর প্রায় ৬২ লাখ টাকা মূল্যের ৩১ শতাংশ জমি রাতের আঁধারে বালু ভরাট করে দখলের অভিযোগ উঠেছে পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল হাওলাদারের বিরুদ্ধে।

এ ঘটনায় ভুক্তভোগী চার ব্যবসায়ী শহিদুল সিকদার, আবু জাহের মোল্লা, কাজী শাহিন ও শাওন হাওলাদার মুলাদী থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযুক্তরা হলেন, মুলাদী পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল হাওলাদার, চরডিক্রী এলাকার বাসিন্দা আলতাফ আকন ও তার ছেলে জাহিদ আকন।

লিখিত অভিযোগে জানা যায়, ২০১৫ সালে স্থানীয় নাজির সরদারের কাছ থেকে ৩১ শতাংশ জমি কিনে ভোগ দখল করে আসছিলেন তারা। বর্তমানে ওই জমির দাম প্রায় ৬২ লাখ থেকে ৭০ লাখ টাকা। সম্প্রতি পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক জুয়েল হাওলাদার ওই জমি জবর দখলে নেয়ার পাঁয়তারা করে। জুয়েল হাওলাদার ৩১ শতাংশ জমির মধ্যে ২১ শতাংশ নিজের দাবি করে গত ২৫ এপ্রিল রাত থেকে বালু ভরাট শুরু করে। জমির প্রকৃত মালিকরা বাধা দিলেও তারা বাধা উপেক্ষা করে বালু ভরাট করে।

পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল হাওলাদার বলেন, ৩১ শতাংশের মধ্যে ক্রয় ও পৈত্রিক সূত্রে তিনি ২১ শতাংশ জমির মালিক। নিচু জমি হওয়ায় তারা ওই জমি ভরাট করছেন। গত ২৬ এপ্রিল থানা থেকে কাজ বন্ধ রাখতে বলা হয়। এ কারণে বালু ভরাট বন্ধ রাখা হয়েছে।

মুলাদী থানার ওসি এসএম মাকসুদুর রহমান জানান, দুই পক্ষকেই আদালতের নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে। জমি বিরোধ নিয়ে কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা বা সংঘাত না ঘটে সে জন্য দুই পক্ষকেই সতর্ক করা হয়েছে বলে তিনি জানান। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর