শিরোনাম
প্রকাশ : ৬ মে, ২০২১ ১৩:৪৫
প্রিন্ট করুন printer

ফেনীতে মহাসড়কে নির্দেশনা মানা হচ্ছে না

ফেনী প্রতিনিধি:

ফেনীতে মহাসড়কে নির্দেশনা মানা হচ্ছে না
Google News

সরকারের নির্দেশনা অনুযায়ী আজ থেকে মহাসড়কে গণপরিবহন চলবে তবে তা থাকতে হবে জেলার মধ্যে। ফেনীতে সরকারের এই নির্দেশনা মানা হচ্ছে না পুরোপুরি। ঢাকা-চট্রগ্রাম-মহাসড়ক ও ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে দেখা যাচ্ছে এই সড়কে চলছে দূরপাল্লার কিছু সংখ্যক যাত্রীবাহী বাস। 

মহাসড়কে চলাচল করছে ফেনী-কুমিল্লা, ফেনী নোয়াখালী, ফেনী বারাইয়ার ও ফেনী বসুরহাটের বাস। তবে চলাচল করছে না ঢাকা-চট্রগ্রামের বাসগুলো। পরিবহন চালক ও মালিকরা দাবী করছেন তাদের বাসগুলো ফেনী সীমান্তেই থাকছে যাচ্ছে না অন্য জেলায়। অন্য জেলার সীমান্ত থেকে চলাচল করছে সে জেলার বাস। 

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে যাত্রীবাহী বাস চলাচল না করলেও ফেনী থেকে দেদারছে এই দুই সড়কে চলাচল করছে যাত্রীবাহী মাইক্রো ও প্রাইভেট কার। মহিপাল থেকে ঠাসাঠাসি করে পরিবহন গুলোতে উঠনো হচ্ছে যাত্রী। 
ফেনীর সাবেক ইউপি চেয়ারম্যান হারুন মজুমদার জানান, জরুরী দরকার হওয়ায় তিনি বাধ্য হয়ে মাইক্রোতে করে চট্টগ্রাম যাচ্ছেন। তবে মাইক্রোতে মানা হচ্ছে না কোন রকম স্বাস্থ্যবিধি। লাকডাউনের পর থেকেই এই দুটি সড়ক দখল করে নিয়েছে মাইক্রো ও প্রাইভেট কার।

মহাসড়কে সরকারের নির্দেশা উপেক্ষা করে কিভাবে গণপরিবহন চলছে এই বিষয়ে ফেনীর মহিপাল হাইওয়ে থানার অফিসার ইনচার্জ জাকির হোসেন জানান, আমরা মালিক পক্ষ ও শ্রমিক পক্ষের সাথে কথা বলছি। চেষ্টা করছি পরিবহন গুলোর যাতায়াত জেলার সীমানার মধ্যে সীমাবদ্ধ রাখার।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর