১০ মে, ২০২১ ১৯:২৩

কুয়াকাটা সৈকতে ভেসে আসছে একের পর এক মৃত ডলফিন

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কুয়াকাটা সৈকতে ভেসে আসছে একের পর এক মৃত ডলফিন

বঙ্গোপসাগরের ঢেউয়ের সঙ্গে কুয়াকাটার সৈকতে ভেসে আসছে একের পর এক মৃত ডলফিন। গত দুই দিনে মৃত তিনটি ডলফিন সৈকতের বিভিন্ন পয়েন্টে ভেসে এসে আটকা পড়েছে। এগুলোর শরীরের বিভিন্ন স্থানে ক্ষত চিহ্ন রয়েছে। তবে জেলেদের জালে জড়িয়ে আঘাত পেয়ে মারা যেতে পারে এমটাই ধারণা করেছেন স্থানীয়রা।

স্থানীয়রা জানায়, সাগরের ঢেউয়ের তোরে সোমবার সকালে সৈকতে জিরো পয়েন্ট সংলগ্ন এলাকায় ৪ ফুট দৈর্ঘ্য, রবিবার শেষ বিকালে সৈকতের কম্পিউটার সেন্টার পয়েন্টে ৮ ফুট দৈর্ঘ্যের, একই দিন বেলা ১১টায় সৈকতের লেম্বুরচর এলাকায় একটি ১০ ফুট দৈর্ঘ্যের ডলফিন ভেসে আসে সৈকতে আটকা পারে।

এ ডলফিনগুলোর শরীরের বিভন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। শরীরের উপরিভাগের চামড়া অনেকটা উঠে গেছে। এগুলো স্থানীয়রা দেখতে পেয়ে কুয়াকাটা টুরিস্ট পুলিশ, কুয়াকাটা পৌরসভা কর্তৃপক্ষ ও মৎস্য বিভাগকে খবর দেয়। 

কুয়াকাটা টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সোহরাব হোসাইন জানান, মৃত ডলফিন ভেসে আসার খবরে তিনিসহ টুরিস্ট পুলিশের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে মৎস্য বিভাগ ও কুয়াকাটা পৌরসভা কর্তৃপক্ষকে অবহিত করলে তারা ডলফিনগুলো মাটিচাপা দেয়।

এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তার সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেনি। তবে পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ সাংবাদিকদের জানান, উপজেলা নির্বাহী কর্মকার্তা ও বন কর্মকর্তা আলোচনা করে মৃত ডলফিনগুলো মাটি চাপা দেয়া হয়েছে। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর