শিরোনাম
প্রকাশ : ১৬ মে, ২০২১ ১৬:০০
প্রিন্ট করুন printer

নবাবগঞ্জ জাতীয় উদ্যানে মানুষের ঢল

দিনাজপুর প্রতিনিধি


নবাবগঞ্জ জাতীয় উদ্যানে 
মানুষের ঢল
Google News

প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে লকডাউনের মধ্যে দিনাজপুরের নবাবগঞ্জ জাতীয় উদ্যানে হাজার হাজার দর্শণার্থীদের সমাগম। সামাজিক দূরত্ব উপেক্ষা করে স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে স্থানীয়দের। জাতীয় উদ্যান আশুড়ার বিলে স্বাস্থ্যবিধি না মেনে ও প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে হাজারো মানুষের সমাগম ছাড়াও উদ্যানের ভিতর চলছে অবৈধ লটারিও। 

জানা যায়, ঈদের দিন সকাল ১০টার পর থেকে মোটরসাইকেল, মাইক্রোবাস, অটোটেম্পু প্রাইভেট কার, ভ্যানযোগে আশুড়ার বিলের কাঠের ব্রীজ দেখতে আসতে শুরু করে হাজার হাজার দর্শনার্থী। জনসাধারনের সমাগমে রাস্তাগুলিতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বেশির ভাগ মানুষের মুখে ছিল না কোন মাস্ক। স্বাস্থ্য বিধির তোয়াক্কা না করে গাদাগাদি করে চলতে দেখা যায় দর্শনার্থীদের। এ দিকে দর্শনার্থীদের আকৃষ্ট করতে আশুড়ার বিলপাড়ে বসানো হয়েছে মনোহারী ও খাবারের দোকান, বিনোদনের জন্য বসানো হয়েছে নাগরদোলা, যানবহন রাখার জন্য বড় মাপের স্থাপন করা হয়েছে। 

নবাবগঞ্জ বিট কর্মকর্তা মো. খাইরুল ইসলাম জানান, সরকারি নির্দেশ মোতাবেক নবাবগঞ্জ জাতীয় উদ্যান বন্ধ ঘোষনা করা হয়েছে। প্রতিটি প্রবেশ পথে বাঁশ টাঙ্গানো ছিল যা ভেঙ্গে দর্শনাথীরা প্রবেশ করেছে। 

বিরামপুর রেঞ্জ কর্মকর্তা নিশিকান্ত মালাকার জানান- জাতীয় উদ্যানের প্রবেশদ্বারগুলি বন্ধ থাকার পরেও জাতীয় উদ্যানের সীমানা বেষ্টনী না থাকায় বিভিন্ন রাস্তা দিয়ে জনসাধারণ জাতীয় উদ্যানে প্রবেশ করেছে। বনবিভাগের অনুমতি ব্যতীত সেখানে জোর করে গ্যারেজ ও দোকানের পসরা বসিয়েছে। বিষয়টি নিয়ে ব্যবস্থা গ্রহনের জন্য তিনি তার উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন। 

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার জানান, জাতীয় উদ্যান বন্ধ রাখার জন্য বনবিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে।    

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর