শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০২১ ২২:৫৪
আপডেট : ২৪ মে, ২০২১ ২২:৫৭
প্রিন্ট করুন printer

ভুট্টাক্ষেত থেকে উদ্ধার হওয়া নবজাতকের ঠাঁই হল শিশু সদনে

লালমনিরহাট প্রতিনিধি

ভুট্টাক্ষেত থেকে উদ্ধার হওয়া নবজাতকের ঠাঁই হল শিশু সদনে
Google News

লালমনিরহাটের পাটগ্রামে ভুট্টাক্ষেত থেকে উদ্ধার হওয়া নবজাতকের ঠাঁই হল (আল নাহিয়ান) শিশু সদনে।

সোমবার বিকেলে লালমনিরহাট সমাজ সেবার উপ-পরিচালক আব্দুল মতিন জানান, দত্তক নিতে চাওয়া সাত দম্পতির আবেদন খারিজ করে আদালত লালমনিরহাট আল-নাহিয়ান শিশু সদনে রাখার নিদের্শ প্রদান করেন। তিনি আরও জানান, বর্তমানে ওই নবজাতককে লালমনিরহাট আল নাহিয়ান শিশু সদনে রাখা হয়েছে।

দুপুরে লালমনিরহাট আদালতে জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক ফেরদৌসী বেগম সাত দম্পতির আবেদন খারিজ করে শুনানি করেন।

এর আগে গত রবিবার দুপুরে নবজাতককে পেতে বিভিন্ন জায়গা থেকে আসা দম্পতিরা আদালত প্রাঙ্গনে ভিড় করেন। তারা শিশুটিকে দত্তক নেয়ার আগ্রহের কথা জানান। তাদের মধ্যে সাত দম্পতি আইনগতভাবেই শিশুটির দায়িত্ব নিতে আবেদন করেন। তাদের মধ্যে একজন নিজের সব জমির দলিলপত্র নিয়েও এসেছেন। নিজের সম্পত্তি শিশুটির নামে লিখে দিতে চান তিনি।

গত শুক্রবার ভোরে ভুট্টাক্ষেতে স্থানীয়রা ওই নবজাতককে কাপড়ে মোড়ানো অবস্থায় দেখতে পান। এরপর তাকে উদ্ধার করে পুলিশকে খবর দেন।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, নবজাতক উদ্ধারকারী রিনা বেগমের মাধ্যমে নবজাতকে লালমনিরহাট আদালতে পাঠানো হয়েছে। এক প্রশ্নে তিনি বলেন, শিশুটিকে কোথায় রাখা হবে তা আদালত ও সমাজ সেবা কর্মকর্তারাই নির্ধারণ করবেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর