শিরোনাম
প্রকাশ : ৩১ মে, ২০২১ ১৩:৩৪
আপডেট : ৩১ মে, ২০২১ ১৩:৪০
প্রিন্ট করুন printer

ঘূর্ণিঝড় ইয়াস: ইট ভাটার ১১ লাখ ইট মাটির স্তূপে পরিণত

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

ঘূর্ণিঝড় ইয়াস: ইট ভাটার ১১ লাখ ইট মাটির স্তূপে পরিণত
Google News

পটুয়াখালীর গলাচিপায় ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে মারাত্মক ক্ষতির সম্মুখীন হয়েছে উপজেলার গজালিয়া ইউনিয়নের খান ব্রিক ইট ভাটা। ইয়াসের তান্ডবে স্বাভাবিকের থেকে ৫ থেকে ৬ ফুটের উপরে জোয়ারের পানি হওয়ায় তলিয়ে গেছে গজালিয়ার খান ব্রিক ইট ভাটা।

সরেজমিনে দেখা যায়, পোড়ানোর জন্য সাজিয়ে রাখা প্রায় ১১ লাখ কাঁচা ইট বৃষ্টি ও জোয়ারের পানিতে মাটির স্তুপে পরিণত হয়েছে। যার আনুমানিক মূল্য ৮০ লাখ টাকা বলে দাবী করেন গজালিয়া খান ব্রিক ইট ভাটার মালিক ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. জাহাঙ্গীর খান। 

তিনি জানান, ইট ভাটার পাশাপশি ইট তৈরির অনেক সরঞ্জাম ও ইট পোড়ানের চুল্লীটি ভেঙ্গে নদীর গর্ভে বিলীন হয়ে গেছে। এছাড়াও ১ একর জায়গা জুড়ে মাছের ঘেরও পানিতে তলিয়ে প্রায় ১০ লাখ টাকার মাছ নদীতে চলে গেছে। তাই ক্ষতিগ্রস্ত ইটভাটার ক্ষতিপূরণে প্রশাসনের সহায়তার প্রয়োজন বলে মনে করেন তিনি।
 
এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এসএম দেলোয়ার হোসেন বলেন, 'ঘটনাটি শুনেছি এবং এর খোঁজখবর চলছে।' এছাড়াও উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার বলেন, 'ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে অতিরিক্ত পানি ওঠায় অনেক জায়গায় ক্ষয়-ক্ষতি হয়েছে।'

 

বিডি প্রতিদিন/ অন্তরা কবির

এই বিভাগের আরও খবর