শিরোনাম
প্রকাশ : ৩ জুন, ২০২১ ১৪:১৯
প্রিন্ট করুন printer

ভোলায় ৩ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন 'এ' প্লাস ক্যাপসুল

অনলাইন ডেস্ক

ভোলায় ৩ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন 'এ' প্লাস ক্যাপসুল
Google News

আগামী ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত ভোলার ৩ লক্ষাধিক শিশুকে ভিটামিন 'এ' প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন-২০২১ উপলক্ষে ভোলায় সাংবাদিকদের নিয়ে অনুষ্ঠিত এক ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানিয়েছেন ভোলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাক্তার মো: সিরাজ উদ্দিন। বৃহস্পতিবার (৩ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় মিলনায়তনে এ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। 

কর্মশালায় সিভিল সার্জন ডা: মোঃ সিরাজ উদ্দিন জানান, ভোলা পৌরসভাসহ ৭টি উপজেলার ৬৮টি ইউনিয়নে ১৬৯০টি কেন্দ্রে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৩২ হাজার ২২৪ জন শিশুকে নীল রংয়ের ভিটামিন 'এ' ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৫১ হাজার ১০৬ জন শিশুকে লাল রংয়ের ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে। দুর্গম চরাঞ্চলের শিশুদের জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। নির্দিষ্ট কেন্দ্রগুলোতে প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে বলে তিনি জানিয়েছেন।

এসময় তিনি আরও জানান, ভিটামিন 'এ' এর অভাবে কেবল রাতকানা রোগ হয় তাই নয়। এছাড়াও ডায়রিয়া, হাম, পুষ্টিহীনতাসহ বিভিন্ন রোগ প্রতিরোধেও ভিটামিন 'এ' গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এ জন্য প্রতিটি শিশুকে ভিটামিন 'এ' খাওয়ানোর উপর জোর দেয়া হয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর