শিরোনাম
প্রকাশ : ১১ জুন, ২০২১ ১৮:০৯
প্রিন্ট করুন printer

ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে ২০ কি.মি. এলাকা জুড়ে যানজট

টাঙ্গাইল প্রতিনিধি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে ২০ কি.মি. এলাকা জুড়ে যানজট
Google News

ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কের কালিহাতীর পৌলি এলাকা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব গোলচত্ত্বর এলাকা পর্যন্ত অন্তত ২০ কিলোমিটার এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে।

কয়েকদিনের বৃষ্টিতে মহাসড়কের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব সড়কে খানাখন্দের সৃষ্টি হওয়ায় আজ শুক্রবার সকাল থেকে এ পরিস্থিতির সৃষ্টি হয় বলে জানিয়েছে পুলিশ। এতে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু সড়কের ১৪ কিলোমিটার অংশ পাড়ি দিতে তিন থেকে চার ঘন্টা সময় লাগছে বলে অভিযোগ চালকদের। ফলে চরম ভোগা‌ন্তি‌তে পড়ে‌ছেন মহাসড়ক ব্যবহারকারীরা।

এলেঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় দেখা যায়, উত্তরবঙ্গগামী লেনে সারিবদ্ধভাবে গাড়ি দাঁড়িয়ে আছে। এদিকে, বঙ্গবন্ধু সেতু সড়কে যানজট থাকায় আঞ্চলিক সড়ক ব্যবহার করে চলাফেরা করছে অনেক যানবাহন। তবে অতিরিক্ত গাড়ির চাপে এলেঙ্গা-ভূঞাপুর সড়ক লিংক রোডে তৈরি হচ্ছে গাড়ির জটলা।

এ বিষয়ে ঢাকাগামী ট্রাক চালক কামাল হোসেন জানান, 'জোগার চর থেকে এলেঙ্গা পর্যন্ত সাত কিলোমিটার আসতেই প্রায় তিন ঘন্টা সময় লেগেছে। স্বাভাবিক সময়ে যা সর্বোচ্চ ১০ থেকে ১২ মিনিটে যাতায়াত করা যায়। যানজটের কারণে আমাদের খুব ভোগান্তি পোহাতে হচ্ছে।'

এলেঙ্গা বঙ্গবন্ধু সেতু থানার ওসি শহিদুল ইসলাম জানান, 'বৃষ্টির কারণে সৃষ্ট খানাখন্দে যানবাহন স্বাভাবিক গতিতে চলাচল করতে না পারায় অতিরিক্ত গাড়ির চাপে মহাসড়কে যানবাহন ধীরগতিতে চলছে। যানজট নিরসনে মহাসড়কে কাজ করছে পুলিশ।'

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর