১৫ জুন, ২০২১ ১৭:৫৫

রমেক হাসপাতাল পরিচালকের অপসারণ ও দালালমুক্ত করার দাবি

গাইবান্ধা প্রতিনিধি

রমেক হাসপাতাল পরিচালকের অপসারণ ও দালালমুক্ত করার দাবি

রমেক হাসপাতাল পরিচালকের অপসারণ ও দালালমুক্ত করার দাবিতে মানববন্ধন।

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে মায়ের চিকিৎসা করাতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী মারধরের শিকার হওয়ার ঘটনায় পরিচালকের অপসারণ, দালাল ও দুর্নীতিমুক্ত হাসপাতালের দাবিতে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সাদুল্যাপুর বহুমুখী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনে ‘সাদুল্যাপুর উপজেলার সর্বস্তরের জন-সাধারণ’ ব্যানারে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

উপজেলার ছাত্র, শিক্ষকসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সামাজিক-সাংস্কৃতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী ও সাধারণ জনগণ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

এতে বক্তব্য রাখেন-উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খান বিপ্লব, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক হাফিজার রহমান বাদল, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোন্তেজার রহমান চঞ্চল, শাকিল আজমী, হারু-অর-রশিদ ও সুলতান মাহমুদ শুভ প্রমুখ।

বক্তারা বলেন, উপজেলার শেরপুর গ্রামের শহিদুল ইসলামের স্ত্রী অসুস্থ হলে তার দুই ছেলে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রেজওয়ানুল করিম রিয়াদ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ করিম গত ১১ জুন রাতে তাকে রমেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানে দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীরা তাদের নিকট সরকারি ফি ৩০ টাকার স্থলে অতিরিক্ত টাকা দাবি করে। এসময় অতিরিক্ত টাকার ভাউচার চাইলে কর্মকর্তা-কর্মচারীরা তাদের মারধোর করে একটি কক্ষে আটকে রাখে। 

মানববন্ধনে বক্তারা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে জড়িতদের গ্রেফতার, রমেক হাসপাতাল পরিচালককে অপসারণ, দালাল ও দুর্নীতিমুক্ত হাসপাতালের পরিবেশ সৃষ্টির দাবি জানান। সেই সাথে আগামী ৭২ ঘণ্টার মধ্যে দোষীদের আইনের আওতায় না আনলে বৃহত্তর কর্মসূচীর ডাক দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন তারা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর