২৩ জুন, ২০২১ ১৬:১০

বাবার জন্মের ২১ বছর আগে ছেলের জন্ম!

বেনাপোল (যশোর) প্রতিনিধি

বাবার জন্মের ২১ বছর আগে ছেলের জন্ম!

বাবার জন্মের ২১ বছর আগে ছেলের জন্ম! অবিশ্বাস্য হলেও এমন অনাকাঙ্ক্ষিত ভোটার কার্ড সরবরাহ করেছেন নির্বাচন কমিশন (ইসি)। যশোরের শার্শা উপজেলার বেনাপোল পোর্ট থানার নামাজগ্রামের বাসিন্দা আইয়ুব আলীর ক্ষেত্রে এমনটি ঘটেছে।

আইয়ুব আলী জানান, তার প্রকৃত জন্ম তারিখ ১৯৫৯ সালের ১০ ডিসেম্বর। সে হিসাবে তার বর্তমান বয়স ৬২ বছর। অথচ জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) তথ্যমতে তার বয়স ১০২ বছর।
 
পরিচয়পত্রের তথ্যমতে তার জন্ম ১৯১৯ সালের ১০ ডিসেম্বর। অন্যদিকে, তার বাবা তোতা মোড়লের জাতীয় পরিচয়পত্রে জন্ম তারিখ ১৯৪০ সালের ৩ ডিসেম্বর লেখা আছে। সেই হিসাবে দেখা যায়, বাবার ২১ বছর আগে ছেলের জন্ম হয়েছে।

এ নিয়ে বিভিন্নভাবে বিড়ম্বনার শিকার হতে হচ্ছে আইয়ুব আলীকে। শুধু বয়স বেশি নয়, ভোটার আইডিতে তার বাবার নামও ভুল। আইডি কার্ড সংশোধনের জন্য কয়েক দফা শার্শা নির্বাচন অফিসে গিয়ে কাজ হয়নি বলে তিনি জানান।

এ বিষয়ে শার্শা উপজেলা নির্বাচন কর্মকর্তা মেহেদী হাসান বলেন, ২০০৯ সালের আগে যারা ভোটার হয়েছেন, তাদের তথ্যগত ত্রুটির কারণে এমন সমস্যা হতে পারে। আইয়ুব আলী জাতীয় পরিচয়পত্র সংশোধনের জন্য আমাদের এখানে কোনো আবেদন করেননি। আবেদন করলে অবশ্যই সংশোধন করে দেয়া হবে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর