শিরোনাম
প্রকাশ : ১৫ জুলাই, ২০২১ ১৪:৫৭
প্রিন্ট করুন printer

বাগেরহাটে একদিনে করোনার টিকা নিয়েছে ২৫০৯ জন

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে একদিনে করোনার টিকা নিয়েছে ২৫০৯ জন
Google News

বাগেরহাট জেলায় একদিনে সিনোফার্মার কনোনার টিকা নিয়েছে ২ হাজার ৫০৯ জন। গত ২৪ ঘণ্টায় বাগেরহাট সদর হাসপাতালের করোনা টিকা কেন্দ্রের ৫টি বুথ থেকে ৮৬২ জন ও জেলার অপর ৮টি উপজেলা টিকা কেন্দ্র থেকে ১ হাজার ৬৪৭ জন টিকা নিয়েছেন। গণটিকা কার্যক্রমের দ্বিতীয় ধাপে বুধবার পর্যন্ত জেলার ৯টি করোনা টিকাদান কেন্দ্র থেকে ৮ হাজার ৭৪ জন করোনার সিনোফার্মার টিকা নিয়েছে।  

বাগেরহাট জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে। 

বাগেরহাট রেডক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক তালুকদার নাজমুল কাবর ঝিলাম জানান, বাগেরহাট সদর হাসপাতাল কেন্দ্রে টিকা নিতে আসা লোকজনের ভোগান্তি দূর করতে বাগেরহাট রেডক্রিসেন্ট ইউনিটের পক্ষ হতে এই টিকা কেন্দ্রের সামনে অস্থায়ী সেড বানিয়ে লোকজনের বিশ্রাম ও খাবার পানির ব্যবস্থা করা হয়েছে। পাশাপশি এই টিকা কেন্দ্রের প্রতিটি বুথে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করছে যুব রেডক্রিসেন্টের সদস্যরা  

বাগেরহাট স্বাস্থ্য বিভাগ জানায়, জেলায় করোনার টিকা দিতে দ্বিতীয় দফায় ৪০ হাজার ডোজের চীনের সিনোফার্মার টিকা পাঠিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।বাগেরহাটে এবার যারা রেজিষ্টেশন করবে তাদের প্রথম ও দ্বিতীয় ডোজের জন্য স্বাস্থ্য বিভাগের কাছে চীনের সিনোফার্মার টিকা রয়েছে। এ পর্যন্ত সিনোফার্মার টিকা নিতে বাগেরহাট জেলায় ১৭ হাজার ৬৪৬ জন টিকার জন্য রেজিষ্ট্রেশন করেছে। টিকার জন্য রেজিষ্ট্রেশনের মোবাইলফোনে ম্যাসেজ এলেই টিকা কেন্দ্রে আসতে বলা হচ্ছে। জেলায় করোনার সংক্রমণ ঊর্ধগতি ও মৃত্যু বেড়ে যাওয়ায় সাধারণ মানুষের মাঝে করোনা ভীতি সৃষ্টি হয়েছে। এ কারণে করোনার টিকা নিতে মানুষের আগ্রহ বেড়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর