২৭ জুলাই, ২০২১ ১৯:০০

আটোয়ারীতে সেন্ট্রাল অক্সিজেন সেবা চালু

পঞ্চগড় প্রতিনিধি

আটোয়ারীতে সেন্ট্রাল অক্সিজেন সেবা চালু

আটোয়ারীতে সেন্ট্রাল অক্সিজেন সেবা চালু

পঞ্চগড়ের আটোয়ারীতে চালু করা হলো সেন্ট্রাল অক্সিজেন সেবা। মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে ভার্চুয়ালি এই স্বাস্থ্য সেবার উদ্বোধন করেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো: মজাহারুল হক প্রধান। এ সময় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পপরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে সিভিল সার্জন মো. ফজলুর রহমান, আটোয়ারী উপজেলা পরিষদ চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো. সামসুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য বিভাগ জানায়, জেলার পাঁচ উপজেলার মধ্যে সর্বপ্রথম আটোয়ারীতে কোভিড-১৯ রোগীদের স্বাস্থ্য সেবায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সেবা চালু করা হলো। এই সেবার আওতায় একসাথে ২০ জন কোভিড-১৯ রোগীকে অক্সিজেন সরবরাহ করা যাবে। স্থানীয় সরকার বিভাগের অর্থায়নে ইউ,জি,ডি,পি প্রকল্পের আওতায় পনের লাখ টাকা ব্যায়ে প্রকল্পটি বাস্তবায়ন করা হয়।

আটোয়ারী উপজেলা স্বাস্থ্য ও পপরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. হুমায়ুন কবির বলেন, সেন্ট্রাল অক্সিজেন সেবার আওতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ওয়ার্ডে আপাতত ১০ জন এবং জেনারেল ওয়ার্ডে ১০ জন রোগীকে অক্সিজেন সরবরাহ করা যাবে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর