৩১ জুলাই, ২০২১ ১৬:৪৫
৩টি চোরাই মোটরসাইকেল উদ্ধার

বাগেরহাটে মোটরসাইকেল চোর সিন্ডিকেটের ২ সদস্য গ্রেফতার

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে মোটরসাইকেল চোর সিন্ডিকেটের ২ সদস্য গ্রেফতার

বাগেরহাট ডিবি পুলিশ অভিযান চালিয়ে আন্তঃজেলা মোটরসাইকেল চোর সিন্ডিকেটের দুই সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতারের পর তাদের দেয়া তথ্যমতে ৩টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। আজ শনিবার জেলা পুলিশ অফিসে প্রেস ব্রিফিং করে বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক এসব তথ্য জানিয়েছেন।

বাগেরহাটের পুলিশ সুপার জানান, গতকাল শুক্রবার (৩০ জুলাই) রাতে বাগেরহাট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ডিবি পুলিশের সদস্যরা সন্দেহজনক গতিবিধি দেখে মো. রাজু হাওলাদার (২৪) নামে এক যুবককে আটক করে। আটক রাজু বাগেরহাটের শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা পাঁচরাস্তার মোড়ের কামরুলের গ্যারেজের মেকানিক ও একই উপজেলার চালরায়েন্দা গ্রামের রাজ্জাক হাওলাদারের ছেলে। 

তিনি জানান, আটককের পর রাজু ডিবি পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করে সে আন্তঃজেলা মোটরসাইকেল চোর সিন্ডিকেটের সদস্য। তার নেতা একই উপজেলার পূর্ব রাজাপুর গ্রামের মাওলানা ইউসুফ মুন্সি (৬৫) এর চাহিদামতো ২০১৭ সাল থেকে বাগেরহাটের বিভিন্ন উপজেলা থেকে মোটরসাইকেল চুরি করে তার কাছে পৌঁছে দিতো সে। পরে ইউসুফ মুন্সি চোরাই মোটরসাইকেলগুলো কাগজপত্র ছাড়াই বিক্রি করে তাকে ভাগের টাকা দিয়ে দিতো। 

তিনি বলেন, এমন তথ্য জানার পর রাতেই শরণখোলা উপজেলার পূর্ব রাজাপুর গ্রামের আজিজ মুন্সির ছেলে মাওলানা ইউসুফ মুন্সিকে তার বাড়ী থেকে আটক করা হয়। আটকের পর মাওলানা ইউসুফ মুন্সি নিজেকে গেজেটভুক্ত বীর মুক্তিযোদ্ধা বলে পরিচয় দিয়ে নিজেকে নির্দোশ বলে দাবি করে। এরপর আটক রাজুকে তার সামনে আনার পর সে মোটরসাইকেল চুরির সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। 

পুলিশ সুপার বলেন, পরে এই দুইজনের দেয়া তথ্যে ওই রাতেই ২০১৭ সালে চুরি করার পর বিক্রি করে দেওয়া ৩টি চোরাই মোটররসাইকেল শরণখোলার বিভিন্ন এলাকার ক্রেতাদের কাছ থেকে উদ্ধার করে পুলিশ। গ্রেফতারকৃত রাজুর নামে বাগেরহাটের বিভিন্ন থানায় ৮টি মামলা রয়েছে।

পুলিশ জানায়, উদ্ধারকৃত ৩টি মোটরসাইকেলের মধ্যে ২০১৭ সালের ৮ নভেম্বর মোরেলগঞ্জ উপজেলার দৈবজ্ঞহাটি কৃষি ব্যাংকের ব্যবস্থাপক গোলাম মোস্তফিজুর রহমানের বাইকটি সিড়ি রুম থেকে ও একই দিন রামপাল উপজেলার ভাগা বাজার থেকে দুলাল হাওলাদারের বাইকটি চুরি করে রাজু। একই বছরের ২০ সেপ্টেম্বর বাগেরহাট শহরের আমলাপাড়া থেকে ওষুধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধি শেখ সোহাগ হোসেনের বাইকটি চুরি করে বাজু। এই ৩টি বাইকের প্রকৃত মালিকদের খুঁজে পেয়েছে পুলিশ। মোটরসাইকেল চোর চক্রের দুই সদস্যকে গ্রেফতার দেখিয়ে শনিবার বিকালে আদালতের মাধ্যমে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে এই চোর সিন্ডিকেটের গডফাদারসহ জড়িতদের গ্রেফতার ও আরও চোরাই মোটরসাইকেল উদ্ধার করা সম্ভব হবে। 

জেলা পুলিশের এই প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার ছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধও প্রশাসন) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়াটার) মো. মিজানুর রহমান, ওসি ডিবি রেজাইল করিম, ওসি সদর কে এম আজিজুল ইসলামসহ সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর