শিরোনাম
২৫ সেপ্টেম্বর, ২০২১ ২১:৪৯

বগুড়া সদর বিএনপির সম্মেলন স্থগিত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়া সদর বিএনপির সম্মেলন স্থগিত

বগুড়া সদর উপজেলা বিএনপির সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়েছে। আগামী ২৮ সেপ্টেম্বর বগুড়া সদর উপজেলার নুনগোলা ইউনিয়নের হাজরাদীঘি স্কুল অ্যান্ড কলেজ মাঠে সম্মেলন অনুষ্ঠিত হওয়ার তারিখ ঘোষণা করা হয়েছিল।

আজ শনিবার সম্মেলন স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক রাসেল মামুন। এর আগে শুক্রবার সন্ধ্যায় সদর উপজেলা বিএনপির কার্যালয়ে সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় তারিখ নির্ধারণ করা হয়।

সদর উপজেলা বিএনপির সম্মেলনের কোনো প্রকার তফসিল ঘোষণা না করেই কমিটি গঠনের প্রস্তুতির অভিযোগ তোলেন আহ্বায়ক কমিটির কয়েকজন সদস্য। তাদের অভিযোগ ছিল ২০০০ সালে গোপন ব্যালটের মাধ্যমে নেতা নির্বাচনের যে মডেল চালু করেছিলেন সেই ধারা অব্যাহত রেখে এবারও নেতা নির্বাচন করা হোক। কিন্তু তা না করে আহ্বায়ক কমিটি তড়িঘড়ি করে সম্মেলনের প্রস্তুতি নেয়। শুক্রবার সন্ধ্যায় সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় ২৮ সেপ্টেম্বর সম্মেলনের চূড়ান্ত তারিখ নির্ধারণ করা হয়। গভীর রাতে আবারও সম্মেলন স্থগিতের ঘোষণা আসে।

বগুড়া সদর উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহিদুল ইসলাম গফুর বলেন, তড়িঘড়ি করে কোনো প্রকার নির্বাচন ছাড়াই কমিটি ঘোষণা করার পায়তারা চলছিল। বিএনপির উচ্চ পর্যায়ের নির্দেশে শুক্রবার গভীর রাতে সম্মেলন স্থগিত করা হয়। তিনি নতুন করে তফসিল ঘোষণা করে গোপন ব্যালটের মাধ্যমে সদর উপজেলা বিএনপির নেতা নির্বাচন করার দাবী জানান।
 
বগুড়া সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল জানান, শুক্রবার গভীর রাতে সম্মেলন স্থগিতের ঘোষণা আসে। এ কারণে আজ শনিবার সকাল থেকে নেতা কর্মীদের সম্মেলন স্থগিতের বিষয়টি জানিয়ে দেয়া হচ্ছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর